ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফখরুল-আব্বাসের মুক্তি দাবি গণফোরামের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
ফখরুল-আব্বাসের মুক্তি দাবি গণফোরামের

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের গ্রেফতারের ঘটনার প্রতিবাদ ও তাদের মুক্তি দাবি করেছে গণফোরাম।

রোববার (১১ ডিসেম্বর) গণফোরাম কার্যালয়ে এক সভা থেকে এ দাবি জানায় দলটি।

সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি পরিষদের সদস্য মোশতাফ আহম্মেদ।

সভা থেকে বলা হয়, গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ কর্তৃক গুলি, গ্যাস নিক্ষেপ এবং ব্যাপক লাঠিচার্জে একজনের মৃত্যু ও বহু সংখ্যক কর্মীর আহত হওয়ার ঘটনা, বিএনপি কার্যালয়ে ঢুকে পুলিশ কর্তৃক অফিস তছনছ ও প্রায় পাঁচশতাধিক নেতাকর্মীর গ্রেফতারের ঘটনায় গণফোরাম তীব্র নিন্দা প্রকাশ করছে। পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের গ্রেফতারের ঘটনার প্রতিবাদ জানাচ্ছে। সরকার-পুলিশ বাহিনীর এ রকম সিদ্ধান্ত-আচরণ, সভা-সমাবেশে বাধা দেওয়া চরম স্বৈরতান্ত্রিক অগণতান্ত্রিক মনোভাবের বহিঃপ্রকাশ।

গণফোরাম গ্রেফতারদের নামে দেওয়া গণমামলা প্রত্যাহার, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের অবিলম্বে মুক্তি দাবি করছে। একইসঙ্গে সরকারের চরম অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে এবং ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনার দাবিতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ