ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুদ্ধ থামাতে না পারা জাতিসংঘ বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
যুদ্ধ থামাতে না পারা জাতিসংঘ বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন: ওবায়দুল কাদের

ঢাকা: জাতিসংঘ ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ থামাতে পারে না অথচ বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রোববার বিকেলে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সম্মেলনে যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, তারা আমাদের দেশের বিষয়ে বড় বড় কথা বলেন। অথচ ফিলিস্তিনে যখন সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়, সাধারণ মানুষকে হত্যা করা হয় তখন কোথায় থাকেন তারা? ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ থামাতে পারে না জাতিসংঘ, অথচ আমাদের মতো গরিব দেশকে নিষেধাজ্ঞা দিয়ে বিপদে ফেলে। আবার আমাদের নিয়ে উদ্বিগ্নও হয় তারা।

বাংলাদেশে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় জাতিসংঘের উদ্বেগের সমালোচনা করে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের দেশে প্রতিদিন নারী ধর্ষিত হচ্ছে, তখন কি মানবাধিকার লঙ্ঘন হয় না? সহিংসতায় বিদেশী দূতাবাস উদ্বিগ্ন হয়। যখন পুলিশকে আঘাত করে তখন তারা কোথায় থাকেন? কোথায় থাকে মানবাধিকার?

বিএনপির ৭ সংসদ সদস্যের পদত্যাগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের পদত্যাগে সংসদ অচল হবে না। সংসদে প্রয়োজন ১৫১ জন আমাদের আছে ৩০১ জন। বাংলাদেশ আওয়ামী লীগের শিকড় মাটির অনেক গভীরে। ধাক্কা দিয়ে ফেলা যাবে না। পল্টনে সমাবেশ করলেন না। ১০ ডিসেম্বর প্রমাণ হয়েছে।

১৯৭১, ১৯৭৫ ও ২০০৪ সালের খুনিরা আবার এক হয়েছে। খুনি জিয়ার দল বিএনপি প্রচার করেছে ১০ তারিখ খালেদা জিয়ার কথায় দেশ চলবে। খুনি জিয়ার ছেলে খুনি তারেক ১১ তারিখ দেশে এসে বঙ্গভবন দখল করবে। সব ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নির্দেশ দিয়েছেন আবার যদি কেউ আগুন দেয় পেট্রোল বোমা মারে সেই আগুনে তাদের হাত পুড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন। সঞ্চালনে করে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম। সম্মেলনে বর্তমান সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন ও অ্যাডভোকেট আব্দুস সালামকে পুনরায় সভাপতি এবং সম্পাদক ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।