ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফারুকের বিরুদ্ধে মামলা চলবে কিনা, জানা যাবে সোমবার 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
ফারুকের বিরুদ্ধে মামলা চলবে কিনা, জানা যাবে সোমবার  ফাইল ফটো

ঢাকা: সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় অভিযোগ গঠনের বৈধতা নিয়ে সাবেক চিফ হুইপ ও বিএনপির সাবেক সংসদ সদস্য জয়নুল আবদিন ফারুকের আবেদনে জারি করা রুলের ওপর শুনানি শেষ হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) শুনানি শেষে বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য সোমবার দিন ধার্য করেছেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী হাসান এস এম আজিম‌।

জয়নুল আবদিন ফারুকের পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আমিন উদ্দিন মানিক জানান, ১৯৯৯ সালে দুর্নীতি দমন ব্যুরো জয়নুল আবদিন ফারুককে নোটিশ দেন। নোটিশে ফারুকের নিজের, তার স্ত্রী ও তার উপর নির্ভরশীল ব্যক্তিদের নামে অর্জিত যাবতীয় স্থাবর / অস্থাবর সম্পদ সম্পত্তি দায়-দেনা আয়ের উৎস ও অর্জনের বিবরণ দাখিল করতে বলে। কিন্তু হিসাব বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক মো. আমিনুল ইসলাম ২০০০ সালের ১৯ জানুয়ারি জয়নুল আবদিন ফারুকের বিরুদ্ধে মিরপুর থানায় মামলা করেন।

এ মামলায় অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে ফারুকের পক্ষে হাইকোর্টে রিভিশন ফাইল করলে ২০১০ সালের ১ জুন হাইকোর্ট রুল জারি করে স্থগিতাদেশ দেন।

সে স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য দুদকের পক্ষে আবেদন করা হয়। রোববার (১১ ডিসেম্বর) শুনানি শেষ হয়।  আগামীকাল রায়ের জন্য তারিখ ধার্য করেছেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১১,২০২২
ইএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ