ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

গোলাপবাগ মাঠের জনসভা টিটিপাড়া ছাড়িয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
গোলাপবাগ মাঠের জনসভা টিটিপাড়া ছাড়িয়েছে

ঢাকা: জনসভার স্থান গোলাপবাগ মাঠ হলেও তা কমলাপুর স্টেডিয়াম (টিটিপাড়া) পর্যন্ত পৌঁছেছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা সেখানে সড়কের  দু’পাশে  অবস্থান নিয়ে স্লোগান দেওয়া শুরু করেন।

 এ সময় খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতা-কর্মীদের জনস্রোত জনসভার দিকে ছুটে যেতে দেখা যায়। তাদের হাতে রয়েছে খালেদা জিয়া, তারেক রহমান, জিয়াউর রহমান ও ধানের শীষের ছবি। স্লোগানে মুখর চারিদিক। অনেক অপেক্ষার পর যেন বাঁধ ভেঙেছে প্রাণজোয়ারে।

কমলাপুর পার হয়ে মুগদার কাছে অর্ধশতাধিক পুলিশের অবস্থান সকাল ৮টা থেকেই ছিল। ৯টার দিকে আরও প্রায় অর্ধশতাধিক দাঙ্গা পুলিশ মুগদার দিক থেকে একত্রিত হয়ে সতর্ক অবস্থান নেয়।

এসময় একজন পথচারী মন্তব্য করেন একদিকে বিএনপির সমাবেশ, আরেকদিকে পুলিশের অবস্থান।

১০টার দিকে অবশ্য এখান থেকে পুলিশের বহর সরে ইত্তেফাক  মোড়র দিকে চলে যায়। এরপর একটি রায়ট কারও ইত্তেফাক মোড়ের দিকে সরিয়ে নেয় পুলিশ।

এ সময় বিএনপির নেতাকর্মীদের উজ্জীবিত মনে হয়। রশিদ নামে একজন যুব দলকর্মীর মন্তব্য, মহাসমাবেশে লাখো মানুষর স্রোত দেখে পুলিশ ও আওয়ামী লীগ চলে গেছে।

সোয়া ১০টার দিকে ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদকে হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাকের নেতৃত্বে  কয়েক হাজার নেতাকর্মী একটি মিছিল নিয়ে গোপীবাগের দিক থেকে মুগদার দিকে ঢুকলে ইত্তেফাক পূর্ব মোড় পর্যন্ত লোকে লোকারণ্য হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
জেডএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa