ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

‘বিএনপির ভিন্ন পথে ক্ষমতায় আসার ষড়যন্ত্র টিকবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
‘বিএনপির ভিন্ন পথে ক্ষমতায় আসার ষড়যন্ত্র টিকবে না’

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ত্রাণ  ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, আমরা (আওয়ামী লীগ) সহিংসতায় বিশ্বাস করি না, স্থিতিশীলতায় বিশ্বাস করি। যে অশুভ শক্তি সহিংসতা ছড়াতে চায় তারাই  চারদিন আগে রাস্তা দখল করে বসেছিল, বিএনপি অফিসে চালডাল মজুদ রেখেছিল।

বিএনপির উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, তারা (বিএনপি) বাংলাদেশকে অস্থিতিশীল করে ভিন্ন পথে ক্ষমতায় আসার চেষ্টা করবে। তাদের সেই ষড়যন্ত্র-চক্রান্ত কখনোই টিকবে না।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসব কথা বলেন তিনি।

সুজিত নন্দী বলেন, বিশ্বের উন্নত রাষ্ট্রগুলো বিভিন্ন সময়ে বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করে বলেছিল ‘তলাবিহীন ঝুড়ির দেশ’, আজকে সেটা বলার সুযোগ নেই।

আওয়ামী লীগ সারা বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ যদি অক্ষত থাকে পৃথিবীর কোনো শক্তি নেই যে, চক্রান্ত করে আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে। সেজন্য আমরা চাই, রাজনৈতিক দলের অংশগ্রহণের ভিত্তিতে একটা অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক।

তিনি বলেন, বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবার যে টার্গেট ২০৪১ সালে নেওয়া হয়েছে, তার অনেক আগেই সেটা বাস্তবায়ন হবে।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন,  কৃষিভিত্তিক অর্থনীতিতে বাংলাদেশ এগিয়ে চলছে। বঙ্গবন্ধু বলেছিলেন যে বাঙালি জাতি কখনো মাথা নত করে না এবং মাথা নত করতে জানে না, আমরা বাংলাদেশকে সেই পর্যায়ে নিয়ে যেতে চাই।

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল দাবি করে এই আওয়ামী লীগ নেতা বলেন, আজকে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল হচ্ছেন শেখ হাসিনা। তার ডায়নামিক লিডারশিপ শুধু বাংলাদেশে নয়, বরং গোটা বিশ্বকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখে।  এ কথা ২২ বছর আগে নেদারল্যান্ডসের হেগে শান্তি সম্মেলন জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান বলেছিলেন, সেটা আজকে প্রমাণিত হয়েছে।  

তিনি বলেন, এই করোনা মহামারিতে উন্নত বিশ্বের দেশগুলো ভালো অবস্থায় ছিল না। কিন্তু আমরা উন্নয়নশীল দেশ হলেও শেখ হাসিনার যোগ্যতা, দক্ষতা, রাজনৈতিক দূরদর্শিতা ও কূটনীতিক প্রজ্ঞার কারণে ভালো অবস্থানে আছি।

বাংলাদেশ সময়: ১০৫১, ডিসেম্বর ১০, ২০২২ 
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa