ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

সরকারের নির্যাতনে দেশের মানুষ অতিষ্ঠ: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
সরকারের নির্যাতনে দেশের মানুষ অতিষ্ঠ: মিনু

রাজশাহী: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, ১৯৭১ সালে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম একটি গণতান্ত্রিক, সুখী-সমৃদ্ধ দেশ গড়াতে জনগণকে গণতান্ত্রিক অধিকার দেওয়ার জন্য। কিন্তু আজ দেশে কী হচ্ছে? সরকারের নির্যাতনে দেশের মানুষ অতিষ্ঠ।



তিনি বলেন, দেশে গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। অবৈধ সরকার দিনের ভোট রাতে শেষ করছে। কোটি কোটি টাকা পাচার করে দেশটাকে শেষ করে দেওয়া হচ্ছে। এজন্যই কি আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম? আজ দেশের মানুষের ঘরে ঘরে হাহাকার, চালের দাম ৮০ টাকা কেজি। নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় ক্ষমতার বাইরে।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে আয়োজিত বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

মিজানুর রহমান মিনু বলেন, সরকার দেশের মানুষের সবচেয়ে বড় শত্রু। সরকার নির্মমভাবে দেশের মানুষকে হত্যার দিকে ঠেলে দিয়েছে। শেখ হাসিনা, তার পরিবার, মন্ত্রিসভা ও তার সংসদের লোকজন আজ দেশের মানুষকে নিঃশেষ করে দিয়েছে।

রাজশাহীর সাবেক মেয়র মিনু বলেন, লাখো জনতার এ জনসমাবেশ ঘিরে আজ রাজশাহীবাসী উত্তপ্ত আগুনের মতো, বারুদের মতো জ্বলে উঠেছে। এ সমাবেশ দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ। রাজশাহীর গণসমাবেশের উত্তাল ঢেউ ঢাকায়ও পৌঁছাবে।

নেতাকর্মীদের আন্দোলনের আহ্বান জানিয়ে মিনু বলেন, ডিসেম্বর বিজয়ের মাস। এ মাসে আমাদের নেতা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি নতুন দিকনির্দেশনা দিয়েছেন। সেটি হলো- একটি বিপ্লব, একটি চেঞ্জ। আর এর ফায়সালা হবে রাজপথে। তাই আমাদের সামনে দুটি পথ রয়েছে- একটি হচ্ছে হাসিমুখে শাহাদাতের দরজায় পৌঁছে যাওয়া, আর না হলে শহীদ জিয়ার মতো সেই বিজয়ের লাল সবুজের পতাকা নিয়ে বীরের বেশে মুক্তিযোদ্ধা হয়ে ফিরে আসা।

খালেদার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ায়, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে দলীয় নেতাকর্মী হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহীতে বিভাগীয় গণসমাবেশ আয়োজন করে বিএনপি।

এটি রাজশাহী বিএনপির সর্বশেষ বিভাগীয় গণসমাবেশ। এর আগে ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর রাজশাহীতে বিএনপির সর্বশেষ বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।  

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈসার সভাপতিত্বে গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া আরও বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিনা রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa