ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

যতই হুংকার ছাড়েন, সময় শেষ: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
যতই হুংকার ছাড়েন, সময় শেষ: মান্না

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার নানা রকম হুমকি ছাড়ছে। এসব হুমকি দিয়ে জনগণের প্রতিরোধ আন্দোলন দমানো যাবে না, যতই হুংকার ছাড়েন সময় শেষ।

শনিবার (৩ ডিসেম্বর) নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আয়োজিত কর্মীসভায় এসব কথা বলেন তিনি।

সাবেক এই ডাকসু নেতা বলেন, সারাদেশে বিরোধী দলের সমাবেশে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ গণ অভ্যূত্থানের পরিস্থিতি তৈরি করেছে। জনগণ এবার রাজধানী দখলে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে। জনবিচ্ছিন্ন সরকার পুলিশ দিয়ে ৯ ডিসেম্বর থেকেই পল্টন দখলের ঘোষণা করেছে। কিন্তু যে জনস্রোত তৈরি হয়েছে তা ঠেকানোর ক্ষমতা কারো নেই। এখন প্রয়োজন আপসহীন নেতৃত্ব।

সরকারের বিরুদ্ধে জনগণের সব আন্দোলনে সমর্থন জানিয়ে গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, আমরা গণ অভ্যূত্থানের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন চাই। একই সঙ্গে আমরা চাই রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর। যাতে নতুন করে আর কোনো স্বৈরাচারের জন্ম না হয়। আমরা গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সরকার পতন এবং রাষ্ট্র সংস্কারের কর্মসূচি নিয়ে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করছি। জনগণের জন্য একটি সত্যিকার গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এখন দরকার সব বিরোধী শক্তির যুগপৎ লড়াই।

সরকারি দলের প্রতি হুঁশিয়ারি জানিয়ে মান্না বলেন, কোনো পাহারা বসিয়ে গণ অভ্যূত্থান ঠেকাতে যাবে না। পুলিশ আর দলীয় ক্যাডার দিয়ে আন্দোলন দমনের দিন শেষ। এখন কোনো আপসকামিতার সময় নয়; এখন ভয় পাবার সময় নয়। এখন সময় জনগণের। এখন সময় পরিবর্তনকামী, গণতন্ত্রকামী মানুষের।

কর্মীসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, মোফাখখারুল ইসলাম নবাবসহ ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের নেতারা।
 
বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa