ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

০১ জুলাই, ২০১৯

কচুরিপানায় ডানা মেলে বসে আছে ফড়িং। ছবি: টিপু সুলতান


পথের বুনোফুলের ওপর ডানা মেলে বসে আছে প্রজাপতি। ছবিটি পাবনার ঈশ্বরদী উপজেলা থেকে তুলেছেন টিপু সুলতান।


ভাসমান জীবনে জলের সঙ্গে বেদে জনগোষ্ঠীর বসবাস। প্রজন্মের পর প্রজন্ম এভাবেই চলে তাদের জীবন-জীবিকা। ছবিটি লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট এলাকা থেকে তুলেছেন ছোটন সাহা।


ভাসমান জীবনে জলের সঙ্গে বেদে জনগোষ্ঠীর বসবাস। প্রজন্মের পর প্রজন্ম এভাবেই চলে তাদের জীবন-জীবিকা। ছবিটি লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট এলাকা থেকে তুলেছেন ছোটন সাহা।


ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে ফুটপাতের শরবত পান করে তৃষ্ণা মেটাচ্ছেন সাধারণ মানুষ।ছবিটি ময়মনসিংহ নগরীর গাঙ্গিনারপাড় থেকে তুলেছেন অনিক খান।


বাগেরহাটের ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদ, ছবি: বাংলানিউজ


তাপদাহের পর সকাল থেকে আকাশে মেঘ, বৃষ্টি আর রোদের লুকোচুরি খেলা। ছবিটি চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীর থেকে তুলেছেন উজ্জ্বল ধর।


কর্ণফুলী নদীতে জোয়ারের সময় বুক সমান পানিতে মাছ শিকার করছেন এক জেলে। ছবি: উজ্জ্বল ধর।


বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কুতুবপুর এলাকায় বসেছে যমুনার চর থেকে আনা গবাদি পশুর ঘাসের বাজার। ছবি: আরিফ জাহান।


মাদারীপুরের শিবচরের হাট-বাজারে রূপচাঁদা বলে বিক্রি হচ্ছে নিষিদ্ধ পিরানহা মাছ। ছবিটি শিবচরের উৎরাইল হাট থেকে তুলেছেন ইমতিয়াজ আহমেদ।


মাদারীপুর জেলার শিবচর উপজেলা চত্বরের পাশে পুকুরটির অবস্থান। সংস্কারের অভাবে পুরোনো এ পুকুরটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ছে। ছবি: ইমতিয়াজ আহমেদ।


এভাবে বাঁশ পরিবহনে একটু ভুল হলেই ঘটতে পারে দুর্ঘটনা। ছবিটি নীলফামারী-সৈয়দপুর মহাসড়ক থেকে তুলেছেন আমিরুজ্জামান।


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সর্বশেষ