ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

অন্যান্য খেলা

হকিতে আজাদ-ঊষার সহজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ২১, ২০১৬
হকিতে আজাদ-ঊষার সহজ জয় ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: প্রিমিয়ার বিভাগ হকি লিগ ২০১৬-এর আসরে জয় পেয়েছে আজাদ স্পোর্টিং ক্লাব এবং ঊষা ক্রীড়া চক্র। বাংলাদেশ রেলওয়ে স্পোর্টিংকে ৪-১ গোলে হারিয়েছে আজাদ।

একই ব্যবধানে মেরিনার ইয়াংসকে হারিয়েছে শিরোপা প্রত্যাশী ঊষা।

 

শনিবার (২১ মে) মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়।

দিনের প্রথম ম্যাচে ৪-১ গোলের জয় তুলে নেয় আজাদ। ম্যাচের ষষ্ঠ মিনিটেই লিড নিয়ে এগিয়ে যায় রেলওয়ে। রারিকুল ইসলামের পেনাল্টি গোলে এগিয়ে থাকে তারা। তবে, আজাদের তিন নম্বর জার্সিধারী খেলোয়াড় মোহাম্মদ সজীব হোসেনের দুর্দান্ত হ্যাটট্রিকে জয় নিয়ে মাঠ ছাড়ে আজাদ।

খেলার ২৭ মিনিটে সমতায় ফেরে আজাদ। সজীবের পেনাল্টি গোলে ম্যাচে ফিরে খেলার ৩১ মিনিটে লিড নেয় আজাদ। পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোলটিও করেন সজীব। আর ৪৭ মিনিটের মাথায় আরেকবার পেনাল্টির সুযোগ থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সজীব। দলও এগিয়ে যায় ৩-১ গোলে। ম্যাচের ৫৯তম মিনিটে রেলওয়ের জালে চতুর্থ গোলটি করেন নাসির হোসেন। আজাদের দশ নম্বর জার্সিধারী এই খেলোয়াড় ফিল্ড গোল করলে ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

দিনের অপর ম্যাচে ঊষা ৪-১ গোলে হারায় মেরিনারকে। খেলার ২১ মিনিটের মাথায় পেনাল্টি গোল করে ঊষাকে লিড পাইয়ে দেন আলিম বেলাল। ৩২ মিনিটে লিড বাড়ান পুস্কর খিসা মিমো। আর ৬৬ মিনিটের মাথায় দলের তৃতীয় গোলটি করেন হাসান জুবায়ের নিলয়। ৬৯ মিনিটে দলের চতুর্থ গোলটি আসে মাহবুবের স্টিক থেকে।

ম্যাচের ৬১তম মিনিটে মেরিনারের হয়ে পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে একমাত্র গোলটি করেন আশরাফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ২১ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa