ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অন্যান্য খেলা

শুরু হচ্ছে আন্তর্জাতিক রেটিং দাবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
শুরু হচ্ছে আন্তর্জাতিক রেটিং দাবা ছবি: সংগৃহীত

ঢাকা: আমিন মোহাম্মদ গ্রুপ, এএসটি বেভারেজ লিমিটেড ও বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় স্বাধীনতা দিবস উপলক্ষে আমিন মোহাম্মদ গ্রুপ ও এএসটি বেভারেজ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার খেলা শনিবার (২৬ মার্চ) হতে জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়ামে শুরু হবে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম পিপিএম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন আরটিভি ও বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, আমিন মোহাম্মদ গ্রুপের ডিএমডি মো. রমজানুল হক নিহাদ, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের উপদেষ্টা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মশিয়ার রহমান, ভিএম ইন্টারন্যাশনাল লিমিটেড (মাই টিভি) এর চেয়ারম্যান নাসির উদ্দিন সাথী, গ্লোব ফার্মাসিউটিক্যালস্ গ্রুপ অব কোম্পানীজের চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই সহসভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম ও কে এম শহিদউল্যা। সভাপতিত্ব করবেন শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের সভাপতি লায়ন মজিবুর রহমান হাওলাদার।

বক্তব্য রাখবেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মোঃ মোকাদ্দেছ হোসাইন, উদযাপন কমিটির চেয়ারম্যান এস এম মনিরুল ইসলাম (মনি) ও শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক ক্যাপ্টেন সিফাত মোঃ রাফসান জনি।

প্রতিযোগিতার খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। বিজয়ীদেরকে এক লাখ পঁচাত্তর হাজার টাকার অর্থ পুরস্কার দেয়া হবে। প্রথম পুরস্কার থাকবে পঞ্চাশ হাজার টাকা। মহিলা, বালক  বালিকা, প্রতিবন্ধী ও বয়স্ক কোটায় বিশেষ পুরস্কারের ব্যবস্থা থাকবে। এছাড়া ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদেরকে নগদ টাকার পাশাপাশি ট্রফিও উপহার দেওয়া হবে।

দেশের গ্র্যান্ড মাস্টার, আন্তর্জাতিক মাস্টার, আন্তর্জাতিক মহিলা মাস্টার, ফিদে মাস্টার এবং রেটিংপ্রাপ্ত দাবা খেলোয়াড়সহ ভারত হতেও ৬জন রেটিংপ্রাপ্ত দাবা খেলোয়াড় এ ইভেন্টে অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ২৫ মার্চ ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।