ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

অন্যান্য দল

স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনায় সাহেদ-সাবরিনা গংয়ের সৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনায় সাহেদ-সাবরিনা গংয়ের সৃষ্টি ওয়ার্কার্স পার্টির মানববন্ধন কর্মসূচি

ঢাকা: স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনা ও দুর্নীতির ফলে সাহেদ-সাবরিনা গংয়ের সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতারা।

শনিবার (১৮ জুলাই) রাজধানীর মুগদা আইডিয়াল স্কুলের সামনে স্বাস্থ্য খাতের সুষ্ঠু ব্যবস্থাপনা ও বিনামূল্যে কোভিড-১৯ পরীক্ষার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন তারা।

ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সদস্য ও মুগদা থানার নেতা সুমন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সদস্য মোস্তফা আলমগীর রতন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়।

আরও বক্তব্য দেন, মুগদা থানার নেতা আরিফ চৌধুরী, আলমগীর হোসেন বাদশা, দেওয়ান শামছুল আরেফিন, ফয়সাল আহমেদ প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি থেকে নেতারা বলেন, স্বাস্থ্য খাতকে পুনর্গঠনের সাথে সাথে স্বাস্থ্যসেবায় চিকিৎসা সরঞ্জাম নিশ্চিত করার জন্য স্বাস্থ্যকর্মী যারা রয়েছেন তাদের স্বাস্থ্য ঝুঁকি ভাতা, এমনকি সাংবাদিকদেরও স্বাস্থ্য ঝুঁকি ভাতার অন্তর্ভুক্ত করা প্রয়োজন। মেহনতি শ্রমজীবী মানুষ যারা কায়িক পরিশ্রম করে সংসার চালায় তাদের দিকে নজর দিতে হবে। তাদের বাঁচিয়ে রাখতে হবে।

নেতবৃন্দ আরও বলেন, করোনা সংকটকালে যখন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করার কথা ছিল, সে ক্ষেত্রে সমন্বয়হীনতা পরিকল্পনার অভাব, অব্যবস্থাপনা এবং দুর্নীতির ফলে মানুষের জীবনে গভীর সংকট সৃষ্টি হয়েছে। এ অবস্থা চলতে থাকলে করোনা ভাইরাস প্রতিরোধ করা যাবে না। স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনার ফলে সাহেদ, সাবরিনা গংয়ের সৃষ্টি হয়েছে। স্বাস্থ্য খাতকে সঠিকভাবে পরিচালনা না করতে পারলে স্বাস্থ্যমন্ত্রীর উচিত দায়িত্ব থেকে সরে দাঁড়ানো।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa