ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

তথ্যমন্ত্রীর বক্তব্য প্রকৃত চালচোরদের আড়াল করেছে: জাসদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
তথ্যমন্ত্রীর বক্তব্য প্রকৃত চালচোরদের আড়াল করেছে: জাসদ

ঢাকা: ত্রাণের চাল চুরি, ত্রাণের দাবিতে বিক্ষোভ নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্য অসত্য ও দুর্ভাগ্যজনক। আর এ নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্য প্রকৃত চালচোরদের পরিচয় আড়াল করেছে বলে মনে করছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

শনিবার (১৮ এপ্রিল) এক বিবৃতিতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার ‘ত্রাণের চাল চুরির সাথে জাসদ, জাতীয় পার্টি, বিএনপির চেয়ারম্যান-মেম্বাররা জড়িত’ এবং ‘ত্রাণের দাবিতে বিক্ষোভের পিছনে রাজনৈতিক ইন্ধন আছে’ বলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তারা বিবৃতিতে বলেন, তথ্যমন্ত্রীর এ বক্তব্য শুধু সত্যের অপলাপই নয়, অপ্রয়োজনীয়ও বটে।

প্রধানমন্ত্রী যখন সামনে থেকে করোনা সংকটের কঠিন পরিস্থিতি মোকাবিলা করছেন, তখন তার মন্ত্রীসভার কোনো সদস্যেরই কাজ করা বাদ দিয়ে এমন কোনো অপ্রয়োজনীয় কথা বলা উচিত না। প্রধানমন্ত্রীর কাজ ও কথার সঙ্গে অসঙ্গতিপূর্ণ এবং যা প্রধানমন্ত্রীর প্রচেষ্টার বিশ্বাসযোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করার সুযোগ তৈরি করে, এমন কাজ করা উচিত নয়। কারা ত্রাণের চাল চুরি করেছে তা জনগনের সামনে প্রকাশিত। চালচুরির ঘটনা মূলধারার গণমাধ্যমের কড়া নজরদারির বাইরে না। গণমাধ্যম তা প্রকাশও করছে। মাঠপ্রশাসন, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী, গোয়েন্দাসংস্থা, দুদকসহ সরকারি, আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা ত্রাণ বিতরণ কাজের উপর কড়া নজরদারি রাখছে। তাই ত্রাণের চালচুরির ঘটনার সঙ্গে যুক্ত কেউই রেহাই পায়নি, পাবেও না। এরকম পরিস্থিতিতে তথ্যমন্ত্রীর বক্তব্য চালচোরদের পরিচয় আড়াল ও বিভ্রান্তি সৃষ্টি করে চিহ্নিত চালচোরদের পক্ষে নির্লজ্জ সাফাইয়ে পরিণত হয়েছে।

জাসদ নেতৃদ্বয় দায়িত্বজ্ঞানহীন বক্তব্য ও মন্তব্য প্রদান না করার জন্য তথ্যমন্ত্রীসহ দায়িত্বপ্রাপ্তদের প্রতি আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২০
ইইউডি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa