ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

অন্যান্য দল

বরাদ্দের টাকা শ্রমিকের ব্যাংক হিসাবে দিন: সিপিবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
বরাদ্দের টাকা শ্রমিকের ব্যাংক হিসাবে দিন: সিপিবি

ঢাকা: গার্মেন্টস শ্রমিকদের জন্য ঘোষিত বরাদ্দ পাঁচ হাজার কোটি টাকা সরাসরি শ্রমিক-কর্মচারীদের ব্যাংক হিসাবে জমা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহবান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম বুধবার দেওয়া প্রধানমন্ত্রীর ভাষণের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে বিবৃতির মাধ্যমে এ আহবান জানান।

বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাস মহাবিপর্যয়কালে রপ্তানীমুখী গার্মেন্টস শিল্পে সংকটের ফলে কর্মরত চল্লিশ লাখের বেশি শ্রমিকের জীবনে যে দুরবস্থা নেমে আসবে, তা মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী গার্মেন্টস শ্রমিক-কর্মচারীদের বেতন বাবদ পাঁচ হাজার কোটি টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছেন।

এই অর্থ কারাখানা মালিকদের কাছে হস্তান্তর না করে সরাসরি শ্রমিক-কর্মচারীদের ব্যাংক হিসাবে ট্রান্সফার করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাচ্ছি।  

একইসঙ্গে সিপিবি নেতারা বলেন, এভাবে না হলে এই অর্থ প্রকৃত ভুক্তভোগীর কাছে পৌঁছানোর সম্ভাবনা কম। শ্রমিকদের অর্থ যেন কেউ তসরুফ করতে না পারে, সেদিকে সরকারকে নজরদারি করতে হবে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
আরকেআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

Alexa