ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

দুর্নীতির টাকা যোগান দিতে বিদ্যুতের দাম বৃদ্ধি: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
দুর্নীতির টাকা যোগান দিতে বিদ্যুতের দাম বৃদ্ধি: সাকি

ঢাকা: দুর্নীতির টাকা যোগান দিতে বিদ্যুতের দাম বৃদ্ধি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং নির্বাহী ভারপ্রাপ্ত সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা বলেন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগ সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির কথা বলে রেন্টাল ও কুইক রেন্টাল চালু করে এবং এ খাতে বিরাট দুর্নীতির ক্ষেত্র তৈরি করে।

সাময়িক সংকট সমাধানের বিকল্প ব্যবস্থা হিসেবে ভাড়া ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের কথা বলা হলেও এখনো সেগুলো চলছে এবং উৎপাদন না করেই ভাড়া হিসেবে জনগণের পয়সা নিয়ে হরিলুট করা হচ্ছে। অন্যদিকে জনগণের বিদ্যুতের চাহিদাকে পুঁজি করে পারমানবিক, দূষিত কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে গণবিরোধী এ সিদ্ধান্ত বাতিল এবং লুটপাটের কারবার বন্ধ করতে হবে। লুটের টাকা যোগান দিতে জনগণের পকেট কাটা চলবে না। বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহার না করলে গণতান্ত্রিক ও দেশপ্রেমিক সকল শক্তিকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

বাংলাদেশ সময়: ০১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
আরকেআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa