ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

‘অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতেই নির্বাচনে আসে বিএনপি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
‘অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতেই নির্বাচনে আসে বিএনপি’

ঢাকা: দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতেই বিএনপি নির্বাচনে অংশ নেয় বলে মন্তব্য করেছেন জাসদের কেন্দ্রীয় সভাপতি হাসানুল হক ইনু।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর প্রয়াত সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণসভা ও চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাসানুল হক ইনু।

জাসদ সভাপতি বলেন, বিএনপি যতবার নির্বাচনে অংশ নিয়েছে কখনোই নির্বাচনের উদ্দেশ্যে আসেনি‌।

নির্বাচনকে নির্বাচন হিসেবে দেখেনি। তারা নির্বাচনকে দেখেছে চক্রান্ত হিসেবে। রাজনৈতিক নিম্নচাপ তৈরি করার জন্যই তাদের নির্বাচনে আসা। এই নিম্নচাপ মানে দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা।

‘এবারের সিটি নির্বাচনেও তারা একই উদ্দেশ্যে অংশগ্রহণ করে। তাদের উদ্দেশ্য ছিল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা। কিন্তু তাদের উদ্দেশ্য সফল হয়নি। এদের হাত থেকে দেশকে মুক্ত করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ’

বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে ইনু বলেন, বিএনপি-জামাত কিন্তু মুজিববর্ষ সমর্থন করে না। বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে স্বীকার করে না। স্বাধীনতার ঘোষণা মানে না। সংবিধানের ৪ বিধি মানে না। বিএনপি-জামাত রাজনীতির জন্য বিষাক্ত সাপ। তারা গর্তে লুকিয়েছে, পিছু হটেছে, কিন্তু চক্রান্ত ছাড়েনি। তারা যখন আগুন সন্ত্রাস, জঙ্গি সন্ত্রাস করে কিছু করতে পারলো না, তখন কৌশল পরিবর্তন করলো। মিথ্যাচার, অপপ্রচার, গুজব ছড়িয়ে অরাজকতা সৃষ্টি করতে চাইল। কিন্তু পারেনি।

দেশের উন্নয়নে করতে চাইলে অসাম্প্রদায়িক সমাজ ও নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে উল্লেখ করে ইনু বলেন, যদি উন্নয়ন করতে চান তাহলে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। পুরুষের পাশাপাশি নারীর অংশগ্রহণ করতে হবে। নারীকে ঘরের মধ্যে আটকে রেখে উন্নয়ন সম্ভব নয়।

‘বাংলাদেশের উন্নয়নকে বেগবান করতে হলে, দেশকে একধাপ এগিয়ে নিতে চাইলে দুর্নীতিবাজ ও দুর্নীতির সিন্ডিকেটকে কঠোরভাবে দমন করতে হবে। অন্যদিকে নারীবিদ্বেষ, রাজনৈতিক মোল্লাদের উৎপাত বন্ধ করতে হবে। সম্প্রদায়িক চক্র ও রাজাকার চক্রকে সবখানে বর্জন করতে হবে। এদের সব কার্যক্রম বন্ধ না করতে পারলে দেশের উন্নয়ন সম্ভব হবে না। ’

বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- জাসদের সহ-সভাপতি মীর হোসেন আক্তার, বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
পিএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa