ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির দাবি ছাত্রফ্রন্টের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির দাবি ছাত্রফ্রন্টের

বরিশাল: ছাত্রফ্রন্টের  ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশালে ছাত্র সমাবেশ, র‍্যালি, কমিটি পরিচিতি ও পিএসসি এবং জেএসসি উত্তীর্ণদের সংবর্ধনা দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ১০টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বর থেকে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

 

পরে সেখানে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বরিশাল জেলা শাখার সভাপতি সন্তু মিত্র এবং সঞ্চালনা করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বরিশাল জেলার সাধারণ সম্পাদক মুজাম্মেল হক সাগর।

সমাবেশে বক্তব্য রাখেন- বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নীলিমা জাহান , মহানগরের নেতা প্রতিভা রায় ,সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বি এম কলেজ শাখার সহ-সভাপতি সাগর দাস আকাশ, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক তরিকুল ইসলাম ইশাদ, পলিটেকনিক কলেজ শাখার সংগঠক কৌশিক ব্যাপারী ও সিটি কলেজের আহ্বায়ক মো. সুজন।

এসময় বক্তারা বলেন, শিক্ষা কোনো পণ্য নয়, শিক্ষার ব্যায়ভার সরকারকে নিতে হবে, এবং শিক্ষা খাতে বাজেটের পরিমাণ বাড়াতে হবে। সারাদেশে সন্ত্রাস, দখলদারিত্ব, ধর্ষণ, গুম, খুন বন্ধ ও শিক্ষা প্রতিষ্ঠানে গণতান্ত্রিক পরিবেশ তৈরির দাবি জানান বক্তারা।  

আলোচনা সভা শেষে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নবনির্বাচিত জেলা ও মহানগর কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হয়।  

গত ১৪ ও ১৫ জানুয়ারি কাউন্সিলের মধ্য দিয়ে সাগর দাস আকাশকে সভাপতি ও অন্বেষা দাস প্রমিকে সদস্য সচিব করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৬ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা কমিটি ও প্রতিভা রায়কে সভাপতি, হাফিজুর রহমান রাকিবকে সহ-সভাপতি ও মন্দিরা পাত্রকে সাধারণ সম্পাদক করে প্রথমবারের মতো ১৮ সদস্যবিশিষ্ট মহানগর কমিটি গঠন করা হয়।

কমিটি পরিচিতি শেষে পিএসসি ও জেএসসি উত্তীর্ণ প্রায় দুইশ’ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa