ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ-বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
বরিশালে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ-বিক্ষোভ মিছিল

বরিশাল: ‘আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন হটান- জনগণের সংগ্রামী ঐক্য জোরদার করুন, বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তুলুন’ স্লোগানে ৩০ ডিসেম্বর কালো দিবস পালন উপলক্ষে বরিশালে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। 

সোমবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এ সমাবেশ ও বিক্ষোভের আয়োজন করা হয়।  

জেলা বাম জোটের সমন্বয়ক ও গণসংগতি আন্দোলনের আহ্বায়ক দেওয়ান আব্দুর রশিদ নিলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সিপিবি বরিশাল জেলার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, ইউনাইটেড কমিউনিস্ট লীগ বরিশাল জেলার সম্পাদক অধ্যাপক জলিলুর রহমান, গণসংহতি আন্দোলনের বরিশাল জেলা কমিটির সদস্য নবীন আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, ‘গত বছরের ৩০ ডিসেম্বর এক নজিরবিহীন ভোট ডাকাতি ও ভোট জালিয়াতির মধ্য দিয়ে গঠিত সংসদ ও সরকার এক বছর পার করেছে। ৩০ ডিসেম্বরে ভোটের দিন থাকলেও সরকার প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে ২৯ ডিসেম্বর রাতেই ব্যালট পেপারে সিলি মেরে ভোট জালিয়াতির এক চরম কলঙ্কজনক নজির স্থাপন করে পুনরায় ক্ষমতাসীন হয়। ভোটের নামে এসব ছিল এক ধরনের প্রশাসনিক ও নির্বাচনী ক্যু। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ার কারণেই আজ সরকার জনগণের কথা ভাবছে না। ’

সমাবেশ শেষে কালো ব্যাচ ধারণ ও কালো পতাকা নিয়ে সদর রোডে সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করে বাম জোটের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এমএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ