ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

‘ন্যায়বোধ অনুপস্থিত থাকলে রাজনীতি হয় না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
‘ন্যায়বোধ অনুপস্থিত থাকলে রাজনীতি হয় না’ সভায় ঢাবির সাবেক উপাচার্য প্রফেসর এমাজউদ্দিন আহমেদ/ছবি-বাংলানিউজ

ঢাকা: যেখানে ন্যায়বোধ অনুপস্থিত, সেখানে রাজনীতি হয় না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এমাজউদ্দিন আহমেদ।

বুধবার (১১ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ডেমোক্রেটিক মুভমেন্ট।

এমাজউদ্দিন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী নিজের কাছে ন্যূনতম জবাবদিহি যদি করতেন, তাহলে এ ষড়যন্ত্রের বিরুদ্ধে পদক্ষেপ নিতেন। রাজনীতি হলো কল্যাণকর। যেখানে ন্যায়বোধ নেই, সেখানে রাজনীতি হয় না।

তিনি বলেন, প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে পরামর্শ করে একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা অপরিহার্য। অবৈধভাবে ক্ষমতা গ্রহণকারীদের বিচার করাটা অত্যাবশ্যক। এর কোনো বিকল্প নেই।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নির্বাচন কমিশনে যারা নতুন আসবেন, তাদের নীতিবান, স্বচ্ছ ও সাহসী হতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি শাহাদত হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য শামসুজ্জামান দুদু, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমত উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭

জেডএফ/আরআর/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ