ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

মুক্তমত

সাংবাদিকতা শেখার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বাংলানিউজ

রনবীর ঘোষ কিংকর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ৪, ২০১৫
সাংবাদিকতা শেখার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বাংলানিউজ

চান্দিনা(কুমিল্লা): আমার দৃষ্টিতে সাংবাদিকতা শেখার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বাংলানিউজ। ২০০০ সাল থেকে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত।

অথচ বাংলানিউজে যোগ দেওয়ার পর থেকে সাংবাদিকতা শিখছি।

২০১২ সালের ১ জানুয়ারি নিয়োগ পেয়েই বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট রহমান মাসুদ ভাইয়ের সঙ্গে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের নিউজ করতে যাওয়ার সৌভাগ্য হয় আমার।

অবশ্য তখনও আমি ঠিক মতো বুঝিনি অনলাইন সাংবাদিকতা কী? কেবলমাত্র এ ব্যাপারটা মাথায় ছিল সবার আগে সর্বশেষ খবরটা যেন আমিই বাংলানিউজে পাঠাতে পারি। তখন থেকে অধীর আগ্রহে ছুটছি সংবাদের পেছনে।

গভীর রাতেও কোনো ঘটনায় ছুটে যাই ঘটনাস্থলে। এভাবেই চলছে বাংলানিউজের সঙ্গে আমার পথচলা।

এ চলার পথে বাংলানিউজ শিখিয়েছে সাংবাদিকের কাছে সংবাদের গুরুত্ব, ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে নিউজ পাঠানো, তাৎক্ষণিক লিখে পাঠানো সম্ভব না হলে ফোনে নিউজ দেওয়া। একটি সংবাদের শিরোনাম, সংক্ষিপ্ত সংবাদ বা ফিচার আইটেম সর্বোচ্চ কত শব্দ হতে পারে।

এভাবে প্রতিনিয়তই বাংলানিউজের কাছ থেকে শিখছি। যতদিন সাংবাদিকতার সঙ্গে আছি, ততদিন বাংলানিউজের সঙ্গেও থাকতে চাই।

সবশেষে, বাংলানিউজের ৫ম বছর পূর্তি ও ৬ষ্ঠ বছরে পদার্পণ উপলক্ষে মাননীয় এডিটর ইন চিফ আলমগীর হোসেন স্যার, কান্ট্রি এডিটর শিমুল সুলতানাসহ নিউজরুমের সবাইকে অভিনন্দন জানাই। একই সঙ্গে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি তাদের প্রতি।

লেখক: উপজেলা করেসপন্ডেন্ট, চান্দিনা(কুমিল্লা)।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।