bangla news

স্যালুট বাংলানিউজ, স্যালুট আলমগীর ভাই

605 |
আপডেট: ২০১৫-০৭-০২ ১২:১৩:০০ পিএম

কয়েক বছর আগের কথা, অনলাইন সাংবাদিকতার জনক শ্রদ্ধেয় আলমগীর ভাই (বাংলানিউজের এডিটর ইন চিফ)-তখন বাংলানিউজকে দাঁড় করানোর চেষ্টা করছেন। একদিন তিনি আমাকে মোবাইলে বললেন, সেলিম তুমি অনলাইনে কাজ করে...

ঈশ্বরদী (পাবনা): কয়েক বছর আগের কথা, অনলাইন সাংবাদিকতার জনক শ্রদ্ধেয় আলমগীর ভাই (বাংলানিউজের এডিটর ইন চিফ)-তখন বাংলানিউজকে দাঁড় করানোর চেষ্টা করছেন। একদিন তিনি আমাকে মোবাইলে বললেন, সেলিম তুমি অনলাইনে কাজ করে নিজেকে আরও বিকশিত করতে পারো।

আলমগীর ভাইয়ের কথা শুনে আমিতো হতবাক, তার মত একজন আপাদমস্তক সংবাদের কারিগর আমাকে কিনা বলছেন অনলাইনে কাজ করতে, আমি হতবাক এজন্য যে, তখন অনলাইন সাংবাদিকতার নূন্যতম ধারণাও আমার মধ্যে ছিলনা। আমি তাকে বিনয়ের সঙ্গে বললাম আমার অজ্ঞতার কথা।

তিনি বললেন শুরু করো দেখবে সব পারবে। তার সঙ্গে আমার প্রথম কাজ করার সুযোগ হয়েছিল সমকালে, তিনি যখন সমকালের নির্বাহী সম্পাদক তখন তাকে খুব কাছে থেকে দেখেছি, কিভাবে একটি ছোট্ট সংবাদকে গভীর থেকে তুলে এনে পাঠকের দৃষ্টিকে আকৃষ্ট করা যায়। যাই হোক, আলমগীর ভাইয়ের কথায় বাংলানিউজের প্রতিষ্ঠার বছরেই আমার অনলাইনে হাতে খড়ি। সেই থেকে আছি বাংলানিউজের সঙ্গে।

বাংলানিউজে কাজ করতে এসে সত্যিই নিজেকে আরও বিকশিত করার সুযোগ সৃষ্টি হলো। প্রতি মুহূর্তের জন্য সতর্কতার সঙ্গে চোখ-কান খোলা রেখে সবার আগে খবরটি সংগ্রহ, ঘটনাস্থল থেকে সরাসরি অফিসে সংবাদটি পৌঁছানো ও সবার আগে আমার এলাকার (ঈশ্বরদী) সংবাদটি আপলোড হওয়ার পর তা দেখে কি যে আনন্দ তা বলে বোঝানো যাবেনা।

কয়েক বছরে অসংখ্যবার ঈশ্বরদীর অসংখ্য ঘটনা ঘটনাস্থল থেকে মোবাইলে সরাসরি জানানোর সময় নিজেকে খুব গর্বিত মনে হয়েছে। বিষয়টি যেন টিভিতে সরাসরি সংবাদ প্রকাশের মতো।

সংবাদপত্রে যেমন সংবাদটি সংগ্রহ করে পরে পাঠালেও চলে অনলাইনে তা সম্ভব না। আমাদের প্রিয় কান্ট্রি এডিটর শিমুল আপার ভয়ে ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে অফিসে না জানানোর কোনো সুযোগ নেই। একটু দেরি হলে তার ফোন। থ্যাংকস শিমুল আপা, তার ফোন আসার আগেই নিউজ না পাঠাতে পারলে নিজেকে খুব অপরাধী মনে হয়।

১৯৮৭ সাল থেকে সংবাদপত্র জগতে টানা কাজ করছি, এতো বছরে যে অভিজ্ঞতা হয়নি তা হয়েছে বাংলানিউজে কাজ শুরুর পর। বাংলানিউজের প্রতি বিশেষ কৃতজ্ঞতা আমাকে একজন সাংবাদিক হিসেবে বিকশিত করার জন্য। স্যালুট বাংলানিউজ, স্যালুট আলমগীর ভাই।

লেখক: উপজেলা করেসপন্ডেন্ট, ঈশ্বরদী ।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
এএটি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মুক্তমত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-07-02 12:13:00