ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

মসজিদে নববীতে তারাবি পড়েন ৩২ লাখ মুসল্লি

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, মে ২৯, ২০১৯
মসজিদে নববীতে তারাবি পড়েন ৩২ লাখ মুসল্লি ছবি: সংগৃহীত

পবিত্র মাহে রমাজনের প্রথম ১৫ দিনে মদিনার পবিত্র মসজিদে নববীতে ৩২ লাখেরও বেশি মুসল্লি তারাবি আদায় করেছেন। মসজিদুল হারাম ও মসজিদে নববীর কার্যপরিচালনা পরিষদের অফিসিয়াল ঘোষণায় এমনটাই জানা গেছে। 

সৌদি গেজেটে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, মসজিদে নববীর ভেতরে ১৪ লাখ ও মসজিদে নববীর আঙিনায় প্রায় ১৫ লাখা মুসল্লি তারাবির নামাজ আদায় করেন। এছাড়াও করেছেন এবং তার ছাদে ২ লাখা ৩৪ হাজার ৩২৩ জন মসজিদে নববীর ছাদে তারাবির নামাজ আদায় করেন।

প্রতিবেদনে আরো জানা যায়, দৈনিক গড়ে ৯৮ হাজার ৫৮৯ জন মসজিদে নববীর ছাদে এবং এবং প্লাজায় ১ লাখ ৮৬৮ জন্য মসজিদের দৃষ্টিনন্দন আঙিনায় তারাবি পড়েন।

মসজিদে নববীর আঙিনায় মুসল্লিদের ভিড়ে ভরপুর।                                          ছবি: সংগৃহীত

মসজিদে নববী অর্থ নবী (সা.) এর মসজিদ। রাসুল (সা.) কর্তৃক প্রতিষ্ঠিত এ মসজিদ ইসলামী ইতিহাসে নির্মিত তৃতীয় মসজিদ। বর্তমানে এটি বিশ্বের অন্যতম বৃহৎ মসজিদগুলোর একটি। এটি দিন-রাত নির্বিশেষে সর্বদা খোলা থাকে। মহানবী মুহাম্মদ (সা.) এর ঘরের নিকটবর্তী ছিল, ৬২২ খ্রিস্টাব্দে মক্কা থেকে মদীনায় হিজরত করে আসার পর তিনি এটি প্রতিষ্ঠা করেন।

মসজিদে নববী পবিত্র মসজিদুল হারামের পর ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থান।

রমজানবিষয়ক যেকোনো লেখা আপনিও দিতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘন্টা, মে ২৮, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ

welcome-ad