bangla news

রমজানের শেষ দশকে মক্কায় বাড়তি নিরাপত্তা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৭ ৫:০৩:২৫ পিএম
মক্কার আকাশপথে বাড়তি নিরাপত্তা। ছবি: সংগৃহীত

মক্কার আকাশপথে বাড়তি নিরাপত্তা। ছবি: সংগৃহীত

মক্কা: রমজানের শেষ দশদিন অত্যন্ত পুণ্যময় ও ফজিলতপূর্ণ। এ সময়টি ধর্মপ্রাণ মুসলিমরা মক্কা শরিফের পবিত্র মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীতে কাটানোর চেষ্টা করেন। বিপুল সংখ্যক মুসল্লি ইতিকাফ করেন। আবার অনেকে ওমরাহও আদায় করেন। সে উপলক্ষে ওমরা নিরাপত্তা বাহিনীর স্বাভাবিক নিরাপত্তা ব্যবস্থা সত্ত্বেও মক্কার জেনারেল সিকিউরিটি এভিয়েশন কমান্ড নিরাপত্তার স্তর বাড়িয়েছে এবং রমজানের শেষ ১০ দিনের জন্য মক্কার অভ্যন্তরীণ পর্যবেক্ষণ কার্যক্রম বৃদ্ধি করেছে।

মূলত ওমরাহ ও ইতিকাফ পালনার্থীতের সংখ্যা বাড়তে থাকায় আকাশপথের এই ব্যবস্থাটি নেওয়া হয়েছে। যাতে মক্কায় আগত প্রতিটি মুসল্লির সার্বিক নিরাপত্তা নিশ্চিত হয় এবং নির্বিঘ্নে তারা ইবাদত-বন্দেগি ও ওমরাহ আদায় করতে পারেন।

মসজিদুল হারাম ও মসজিদে নববীর প্রেসিডেন্সির মহাপরিচালক ও মসজিদুল হারামের প্রধান ইমাম ড. আব্দুর রহমান আল-সুদাইস রাষ্ট্রপতির কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্য দিয়ে বলেন, এই ১০ দিন ইবাদত-বন্দেগি ও জিকির-আযকারে কাটানো আবশ্যক। এ সময়ে ইতিকাফে থাকলে আল্লাহ তাআলা জাহান্নাম অনেক দূরে সরিয়ে দেন। এই পবিত্র দিনগুলোতে রাসুল (সা.) মধ্যে সবচেয়ে বেশি ইবাদত-বন্দেগি করতেন।

মক্কায় পৌঁছার পর সৌদি বাদশাহ সালমান। ছবি: সংগৃহীত

অন্যদিকে  শনিবার (২৫ মে) সৌদির বাদশাহ সালমান মক্কায় পৌঁছেছেনে। তিনি সেখানে রমজানের শেষ ১০ দিন কাবা শরিফের প্রাণবন্ত আবহে কাটাবেন। মক্কা নগরীর গভর্নর প্রিন্স খালেদ আল-ফয়সাল ও দুই পবিত্র মসজিদের প্রেসিডেন্সি প্রধান ড. আবদুর রহমান সুদাইস বাদশাহকে অভ্যর্থনা জানান।

রমজানবিষয়ক যেকোনো লেখা আপনিও দিতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ১৭০২ ঘন্টা, মে ২৭, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   রমজান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অপার মহিমার রমজান বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-27 17:03:25