ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

অলিম্পিক

ট্রেবল জিততে পারলেন না থম্পসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
ট্রেবল জিততে পারলেন না থম্পসন

ঢাকা: উসাইন বোল্টের মতো ট্রেবল জেতা হলো না এলেইন থম্পসনের, দলগত স্বর্ণ জেতা হলো না জ্যামাইকার মেয়েদের। অলিম্পিক ইতিহাসের দ্বিতীয় দ্রুততম সময় নিয়ে ৪*১০০ মিটার রিলের সোনা জিতে নিয়েছে যুক্তরাষ্ট্রের মেয়েরা।

আর এর মধ্য দিয়ে প্রথম নারী হিসেবে অ্যাথলেটিকসে সর্বোচ্চ ৫টি সোনার পদক জিতলেন যুক্তরাষ্ট্র দলের অ্যালিসন ফেলিক্স। এর আগে বেইজিংয়ে ৪*৪০০ মিটার রিলের সোনা জেতার পর লন্ডনে ২০১২ অলিম্পিকে ২০০ মিটার স্প্রিন্ট এবং ৪*১০০ ও ৪*৪০০ মিটার রিলের সোনা জিতেছিলেন ফেলিক্স।

অ্যাথলেটিকসের শেষ দিন ৪*৪০০ মিটার রিলেতেও সোনার জন্য দৌড়াবেন ফেলিক্স।

আগের দিন হিটে সতীর্থ ইংলিশ গার্ডনারকে ব্যাটন দিতে গিয়ে তা মাটিতে ফেলে দিয়ে বাদ পড়ার শঙ্কায় ছিলেন তিনি। পরে আপিল করে আবার ফাইনালে খেলার সুযোগ পায় যুক্তরাষ্ট্র দল।

দলগত ভাবে টিয়ানা বার্টোলেট্টা, ফেলিক্স, গার্ডনার, ও টোরি বোউয়ি জ্যামাইকার মেয়েদের টপকে স্বর্ণ জিতে নেয়। ফিনিশিং লাইন স্পর্শ করতে সময় নেন ৪১.০১ সেকেন্ড। জ্যামাইকার হয়ে ট্র্যাকে নামা এলেইন টম্পসনের দল সময় নেন ৪১.৩৬ সেকেন্ড। আর ব্রোঞ্জ পাওয়া যুক্তরাজ্যের টাইমিং ছিল ৪১.৭৭ সেকেন্ড।

এর আগে রিও অলিম্পিকে মেয়েদের ১০০ মিটারের পর ২০০ মিটার দৌড়েও স্বর্ণ জেতেন জ্যামাইকার এলেইন থম্পসন। সেরা হতে তিনি পেছনে ফেলেন বিশ্ব চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের ডাফনে স্কিপার্সকে। ২১.৭৮ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ নিশ্চিত করেন ২৪ বছর বয়সী থম্পসন। ৪*১০০ মিটার রিলের সোনা জিততে না পারায় ট্রেবল জেতা হলো না এই জ্যামাইকানের।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ২০ আগস্ট ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa