ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অলিম্পিক

তৃতীয় রাউন্ড শেষে ৫৫তম স্থানে সিদ্দিকুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৬
তৃতীয় রাউন্ড শেষে ৫৫তম স্থানে সিদ্দিকুর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: রিও অলিম্পিকে গলফের তৃতীয় রাউন্ড শেষে ৫৫তম স্থানে আছেন বাংলাদেশের সিদ্দিকুর রহমান। তৃতীয় রাউন্ডে পারের চেয়ে চার শট বেশি খেলেন তিনি।

সব মিলিয়ে পারের চেয়ে সাত শট বেশি খেলে পিছিয়ে পড়েন এই লাল-সবুজের প্রতিনিধি।

তৃতীয় রাউন্ডে চারটি বোগি করেন সিদ্দিকুর। তবে, প্রথম হোলে বোগি দিয়ে শুরু করা দেশসেরা এই গলফার ব্রাজিলের মাটিতে পরের আট হোলে পারের সমান শট খেলেন।

৩১ বছর বয়সী এই গলফার শেষ নয় হোলের খেলায় আরও তিনটি বোগি করেন।

এর আগে প্রথম রাউন্ডের তুলনায় দ্বিতীয় রাউন্ডে কিছুটা ভালো করেন সিদ্দিকুর। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে তিন শট বেশি খেলে তিন জনের সঙ্গে যৌথভাবে ৪৬তম স্থানে ছিলেন সিদ্দিকুর। দেশের গুরুত্বপূর্ণ অ্যাথলেট হিসেবে যোগ্যতার শতভাগ প্রমান দিয়ে সরাসরি রিও অলিম্পিকে অংশ নেয়া সিদ্দিকুরের শুরুটা মোটেই ভালো ছিল না। প্রথম রাউন্ডে যুগ্মভাবে ৫৬তম স্থানে ছিলেন বাংলাদেশের সেরা এই গলফার।

রিও অলিম্পিকের গলফ ইভেন্টের দ্বিতীয় রাউন্ডে চারটি বার্ডি ও তিনটি বোগি করেন সিদ্দিকুর।

তারও আগে প্রথম রাউন্ডে পারের চেয়ে চার শট বেশি খেলেন সিদ্দিকুর। ৩১ বছর বয়সী এই গলফার দুটি বার্ডির সঙ্গে ছয়টি বোগি করায় পিছিয়ে পড়েন। অথচ প্রথম টি-অফের পর প্রথম নয় হোলে বেশ দাপটের সঙ্গেই লড়েছেন সিদ্দিকুর। টানা চার হোলে পারের সমান শট খেলার পর পঞ্চম হোলে প্রথম বার্ডি করেন। অষ্টম হোলেও তার বার্ডি ছিল। তবে, নবম হোলে গিয়ে পারের সমান শট খেলেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার। এরপরই ছন্দ হারিয়ে প্রথম দিনটি হতাশা নিয়েই শেষ করতে হয় তাকে।
 
গত মে’তে ইউরোপিয়ান ট্যুরে শিরোপার খুব কাছে গিয়েও শেষটা ভালো করতে না পারায় হয়েছেন রানার আপ। আর জুলাইয়ে এশিয়ান ট্যুরে মেরিট অব অর্ডারে শীর্ষে না উঠেও দু’দুটি শিরোপা জিতেছেন এই বাংলাদেশি গলফার।

তৃতীয় রাউন্ড শেষে পারের চেয়ে ১২ শট কম খেলে শীর্ষে আছেন যুক্তরাজ্যের জাস্টিন রোজ।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ১৪ আগস্ট ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অলিম্পিক এর সর্বশেষ