ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

অলিম্পিক

মিনশিয়ার কীর্তিতে নাম লেখালেন রুওলিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
মিনশিয়ার কীর্তিতে নাম লেখালেন রুওলিন লিউ হুইশিয়া ও চেন রুওলিন/ছবি :সংগৃহীত

ঢাকা: চীনের প্রথম ডাইভার হিসেবে অলিম্পিকে পাঁচটি সোনা জয়ের রেকর্ড গড়া উ মিনশিয়াকে ছুঁয়ে ফেলেছেন চেন রুওলিন। রিও অলিম্পিকে মেয়েদের সিনক্রোনাইজড ১০ মিটার প্ল্যাটফর্ম ইভেন্টে সোনা জিতে দু’দিন আগে করা স্বদেশী তারকার কীর্তিতে নাম লেখান তিনি।

লিউ হুইশিয়ার সঙ্গে জুটি বেঁধে ডাইভিংয়ের এই ইভেন্টে চ্যাম্পিয়ন হন রুওলিন। । তৃতীয় ও চতুর্থ ডাইভে সর্বোচ্চ স্কোর করতে ব্যর্থ হলেও শেষ রাউন্ডে দারুণভাবে ফিরে এসে স্বর্ণ নিশ্চিত করেন। স্কোর ৩৫৪.০০। মালয়েশিয়া রূপা ও ব্রোঞ্জ পদক জেতে কানাডা।

নিজের তৃতীয় অলিম্পিকে অংশ নেয়া রুওলিন ২০০৬ সাল থেকে যেকোনো প্রতিযোগিতায় ১০ মিটার সিনক্রোনাইজড প্ল্যাটফর্ম ইভেন্টে অংশ নিয়ে সবকটিতেই শিরোপা জেতার গৌরব অর্জন করেন।

মালয়েশিয়ার হয়ে চেওং জুন হুং ও পানদেলেলা রিনোং আর কানাডাকে প্রতিনিধিত্ব করেন মেগান বেনফেইটো ও রোজেলিন ফিলিওন জুটি। দু’দলের স্কোর যথাক্রমে ৩৪৪.৩৪, ৩৩৬.১৮।

এবারের আসরে ডাইভিংয়ে এখন পর্যন্ত অনুষ্ঠিত তিন ইভেন্টের সবকটিতেই গোল্ড মেডেল জিতেছে চীন। মেয়েদের সিনক্রোনাইজড ৩ মিটার স্প্রিংবোর্ড ইভেন্টে স্বর্ণ এনে দেন উ মিনশিয়া ও শি তিংমাও জুটি। আর ছেলেদের সিনক্রোনাইজড ১০ মিটার প্লাটফর্ম ডাইভিংয়ে চেন আইশেন ও লিন ইউই জুটি সেরার আসনে বসেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa