ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

অলিম্পিক

জলদানবের ২১ নম্বর স্বর্ণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
জলদানবের ২১ নম্বর স্বর্ণ ছবি: সংগৃহীত

ঢাকা: রিও অলিম্পিকে ক্যারিয়ারের ২১তম গোল্ড মেডেল জিতলেন যুক্তরাষ্ট্রের ‘জলদানব’ মাইকেল ফেলপস। ২০০ মিটার বাটারফ্লাইয়ের পর এবার সতীর্থদের সঙ্গে ৪*২০০ মিটার ফ্রিস্টাইল রিলের সোনাও গলায় ঝুলিয়েছেন ৩১ বছর বয়সী সাঁতার কিংবদন্তি।

২১টি গোল্ডসহ সব মিলিয়ে অলিম্পিক মেডেলের সংখ্যাটা ২৫-এ গেছেন ফেলপস। কনর ডুয়াইর, টাউনলি হাস, রায়ান লোকটি আর ফেলপসের সাঁতার শেষ করতে লেগেছে ৭ মিনিট দশমিক ৬৬ সেকেন্ড।

যুক্তরাজ্য দল রুপা জিতেছে। তারা সময় নিয়েছে সাত মিনিট ৩ দশমিক ১৩ সেকেন্ড। পেয়েছেন তৃতীয় জাপানের সাঁতারুদের। এই ইভেন্টে টানা চারটি অলিম্পিকে সেরা হলো যুকরাষ্ট্রের সাঁতারুরা। চারটিতেই ছিলেন ফেলপস।

এর আগে দ্বিতীয় দিনে সতীর্থদের সঙ্গে ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে রিও অলিম্পিকের প্রথম স্বর্ণ জেতেন ফেলপস। এতেই প্রথম সাঁতারু হিসেবে অলিম্পিকের চারটি আসরে স্বর্ণ জেতার গৌরব অর্জন করেন তিনি।

তবে অবসর ভেঙে রিওতে ফিরে ২০০ মিটার বাটারফ্লাইয়ে আক্ষেপ ঘোঁচান ফেলপস। এই ইভেন্টে ২০০৪ ও ২০০৮ আসরে স্বর্ণ জিতলেও ২০১২ লন্ডন অলিম্পিকে দক্ষিণ অাফ্রিকার তরুণ চ্যাড লে ক্লজের কাছে হেরে যান।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa