ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

অফবিট

চুরি করতে ১০ কেজি ওজন কমালেন তিনি! 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
চুরি করতে ১০ কেজি ওজন কমালেন তিনি!  প্রতীকী ছবি

নিজের মালিকের বাড়িতে চুরি করতে ১০ কেজি ওজন কমিয়েছেন এক তরুণ। ভারতের পশ্চিমবঙ্গের আহমেদাবাদের এ ঘটনায় সেই যুবককে আটক করেছে পুলিশ।

 

বুধবার (১৭ নভেম্বর) নিউজএইটিনের প্রতিবেদনে বলা হয়, উদয়পুরের বাসিন্দা মতিসিং চৌহান দুই বছর ধরে কাজ করছেন বোপালের বসন্ত বাহার সোসাইটির মোহিত মারাদিয়ার বাড়িতে। ঘরের বিভিন্ন কাজে অন্যদের সাহায্য করার ফলে কোথায় মূল্যবান জিনিসপত্র রাখা হয় তা খুব ভালোভাবেই জানতেন তিনি। পরে সেই বাড়িতেই চুরির পরিকল্পনা করেন মতিসিং।

মতিসিং জানতেন, বাড়ির দরজা ডিজিটাল, যা ভাঙা যায় না এবং বাড়ির সামনে ও পেছনে সিসিটিভি ক্যামেরা লাগানো আছে। তাই এসব এড়িয়ে সিসিটিভির নজরে যাতে না পড়তে হয়, তাই জানালা দিয়ে বাড়ির ভিতরে ঢোকার পরিকল্পনা করেন তিনি।  

৩৪ বছর বয়সী মতিসিং ৫ নভেম্বর মালিকের বোপালের ওই বাড়িতে চুরি করতে আসেন। সঙ্গে আনেন একটি তোয়ালে ও করাত। রান্না ঘরের জানালা ভেঙে ঢুকে ৩৭ লাখ টাকার জিনিসপত্র চুরি করে বেরিয়ে যান।

জিজ্ঞাসাবাদে পুলিশকে মতিসিং বলেন, যেহেতু দরজা ভাঙা যেত না এবং রান্না ঘরের ছোট জানালা দিয়ে সেখানে প্রবেশ করতে হবে, তাই ওজন কমানোর সিদ্ধান্ত নেন তিনি। সেই বাড়িতে চুরি করতে দিনে একবার মাত্র খেয়ে, ৭৫ থেকে ৬৫ কেজিতে নিজেকে এনেছিল মতিসিং। তারপরই তিনি চুরি করতে যান।

জানালা ভেঙে ঘরে প্রবেশ করায় বাড়ির সিসিটিভি ক্যামেরায় সেটি ধরা পড়েনি। ফলে তাকে ধরতে প্রাথমিকভাবে বেগ পেতে হয় পুলিশকে। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় নিকটবর্তী একটি হার্ডওয়্যার শপের সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে চুরির কিনারা পায় আহমেদাবাদ রুরাল পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।  

মতিসিংয়ের ফোনের টাওয়ার ট্র্যাক করে এসপি সিং রোডের একটি বাস স্টপেজ থেকে তাকে ধরা হয়। জানা যায়, ওই দিন তিনি উদয়পুরে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন।

এ বিষয়ে পুলিশের এক কর্মকর্তা বলেন, বসন্ত বাহারের ওই বাড়িতে দুই বছর কাজ করার সুবাদে তার কাছে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য ছিল মতিসিং চৌহানের কাছে। তিনি জানতেন, সিসিটিভি ক্যামেরা কোথায় আছে।  

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, মতিসিং ধরা পড়ার পর জানিয়েছেন, দিনে মাত্র একবার খেয়ে তিনি ওজন কমিয়েছিলেন। তার বর্তমান মালিকও জানিয়েছেন, মতিসিং রাতের খাবার খেত না ডায়েটের বাহানায়। এতেই তিনি ৭৫ থেকে ৬৫ কেজিতে এসেছিল।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa