ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

অফবিট

হারানো বিড়াল ফিরে পেয়ে আবেগাপ্লুত জার্মান নারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
হারানো বিড়াল ফিরে পেয়ে আবেগাপ্লুত জার্মান নারী

সুনামগঞ্জ: বিড়ালটি পেয়ে আমি অনেক খুশি। আমি বিড়ালটি নিজের সন্তানের মত দেখি।

তাই এ লিওকে খুঁজে পেতে অনেক দৌড় ঝাঁপ করেছি, স্থানীয় লোকজনের সহযোগিতা নিয়েছি।

মাস দেড়েক আগে হারিয়ে যাওয়া লিও নামের পোষা বিড়ালটি ফিরে পেয়ে আবেগ জড়ানো কণ্ঠে এভাবেই কথাগুলো বলছিলেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান।

বিড়ালটি পাওয়ার পর আবেগ আপ্লুত হয়ে তিনি কোলে নিয়ে অনেক আদর করতে থাকেন লিওকে। যারা তাকে লিও খুঁজে পেতে সহযোগিতা করেছেন, তাদের ধন্যবাদ জানান জার্মান এ নারী।

বিড়ালটি পাওয়ার খবর পেয়ে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে জুলিয়া সুনামগঞ্জের তাহিরপুরের আসেন। এরপর বিড়ালটি নিয়ে ঢাকার উদ্দেশে চলে যান। ঢাকায় গিয়ে তিনি পুরস্কারের টাকা পাঠাবেন বলে জানিয়েছেন।  

এর আগে সোমবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সুনামগঞ্জের তাহিরপুর থানার পুকুরপাড়ে বিড়ালটি দেখতে পান এলাকার লোকজন। পরে বিড়ালটিকে ধরে খাঁচায় রাখা হয়।

‘লিও’ নামে পোষা বিড়ালটিকে ধরার সময় রতন রায় নামে এক যুবক আহত হয়েছেন। তার হাতে কামড় দেয় বিড়ালটি। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।  তিনি তাহিরপুর উপজেলা সদরের মধ্য তাহিরপুর গ্রামের রনধীর রায়ের ছেলে। বিড়ালটি তার বাড়িতেই একটি খাঁচায় রাখাছিল। জুলিয়া সেখান থেকে বিড়ালটি নিয়ে যান।

এর আগে তাহিরপুরে হারিয়ে যাওয়া পোষা বিড়ালটির সন্ধান চেয়ে অটোরিকশা দিয়ে মাইকিং করা হয়। মাইকে পোষা বিড়াল লিওর ডাক ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের রেকর্ড করা কথাও শোনানো হয়। যেন বিড়ালটি পেতে সহজ হয়।
এরপর থেকেই বিড়ালটিকে হন্যে হয়ে খুঁজছিলেন রতন রায়।  

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে এ ব্যাপারে রতন বাংলানিউজকে বলেন, একজন বিদেশি নাগরিকের আদরের বিড়ালটি ধরতে পেরে খুবই ভালো লাগছে।  

এর মাস দেড়েক আগে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসার পর জার্মানের জুলিয়া ওয়াসিমানের পোষা বিড়ালটি হারিয়ে যায়। বিষয়টি জানার পর সুনামগঞ্জের তাহিরপুরে পোষা বিড়ালের সন্ধান চেয়ে ‘তাহিরপুর হেল্পলাইন’ নামক ফেসবুক পেজ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।  

তাহিরপুরের রতনশ্রী গ্রামের জানে আলম জানু বলেন, মাস খানেক আগে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসেন জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার পোষা বিড়াল ‘লিও’। হাওর থেকে ফেরার সময় তাহিরপুর মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়। তিনি ফ্লাইট বাতিল করে নিজ দেশে না ফিরে সুনামগঞ্জের তাহিরপুর ও ঢাকায় অবস্থান করে বিড়ালটি খুঁজে বেড়াচ্ছিলেন।

আরো পড়ুন:

অবশেষে পাওয়া গেল সেই জার্মান নারীর বিড়াল

ফ্লাইট বাতিল করে হারানো বিড়াল খুঁজছেন জার্মান নারী

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa