ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

অফবিট

জুস খাইয়ে বানরের কাছ থেকে চশমা উদ্ধার

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
জুস খাইয়ে বানরের কাছ থেকে চশমা উদ্ধার

বরাবরই মানুষের আচরণ কপি করতে বানর বেশ ওস্তাদ। বানরের সঙ্গে বাদরামির ফল কি হতে পারে তা হাড়ে হাড়ে টের পেয়েছেন এক যুবক।

আর ঠিক এই প্রচলিত কথার সুযোগ নিয়েই নিজের চশমা ফিরে পেয়েছেন ওই যুবক। বানরের কাছ থেকে চশমা ফিরে পাওয়ার ভিডিওটি শেয়ার করেছিলেন টুইটার ইউজার আইপিএস এক অফিসার। তার নাম রুপিন শর্মা।

সেই ভিডিওটিতে দেখা গেছে, এক যুবক তার চশমা ফেরত পেতে একটি বানরের সঙ্গে রীতিমতো শলা পরামর্শ করছিলেন। বানরটিকে একটি লোহার জালের ওপরে বসে থাকতে দেখা যাচ্ছে, লোকটি নিচে দাঁড়িয়ে আছে। বানরটি লোকটির চশমা নিয়ে গেছে, আর সে কিছুতেই সেটা ফেরত দেবে না।

লোকটি তার চশমা ফিরে পেতে বানরের কপিক্যাট আচরণকে কাজে লাগানোর চেষ্টা করেছিল। আদপেই তা কাজও করে যায়। যুবক বানরটিকে এক প্যাকেট আমের জুস অফার করছে। বানরটি যখন জুসের প্যাকেটের দিকে হাত বাড়াল, তখন যুবকও তা ছেড়ে দিতে অস্বীকার করেছিল। বানরটি তখন সম্ভবত বুঝতে পারে যে, লোকটি জুসের বিনিময়ে তার চশমা চাইছে। তৎক্ষণাৎ বানরটিও রাজি হয়ে যায়। লোকটা বানরকে জুসের প্যাকেট দেওয়ার সঙ্গে সঙ্গেই চশমা ফিরে পেয়েছিলেন।

চশমাটি লোহার জালে আটকে গিয়েছিল কিন্তু বানরটি সেখান থেকে চশমাকে বের করে লোকটার হাতে ফেলে দেয়।

এদিকে ভিডিওটি কোন এলাকা থেকে করেছেন রুপিন শর্মা নামে ওই অফিসার তা উল্লেখ করেননি। ভিডিওটি প্রায় ২৪ হাজার বার দেখা হয়েছে এবং  প্রায় ২ হাজারের বেশি মানুষ এটি লাইক করেছেন। অনেকেই ভিডিওটি দেখে হেঁসেছেন। আবার অনেকেই ক্লিপটিতে তাদের চিন্তা-ভাবনা শেয়ার করেছেন।

একজন টুইটার ইউজার বলেছেন, বারাণসী, মথুরা ও বৃন্দাবনের মতো অনেক মন্দিরে বানরের সঙ্গে লেনদেনের এ ধরনের ছবি দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৭৩৭  ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa