ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

অফবিট

হীরায় মোড়া গাড়ি, ছুঁয়ে দেখতেও লাগবে লাখ টাকা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
হীরায় মোড়া গাড়ি, ছুঁয়ে দেখতেও লাগবে লাখ টাকা!

একটি গাড়ি। সাধারণ নয়।

পুরোটাই হিরা দিয়ে মোড়া। দেখলেই চোখ কপালে উঠে যাবে। ইচ্ছা করবে একটু ছুঁয়ে দেখতে। কিন্তু একটু স্পর্শ করতেও ফি দিতে হবে লাখ টাকা।  

এটা কোনো রূপকথার গল্প নয়। সত্যিই এমন গাড়ি আছে। আর তার মালিক সৌদি আরবের যুবরাজ আল-ওয়ালিদ। বিলাসবহুল জীবনযাপনের জন্য সারা বিশ্বে জনপ্রিয় এই যুবরাজ।  ওয়ালিদ ব্যবসায়ী এবং বিনিয়োগকারীও।

পড়াশোনা করেছেন বেইরুতের পাইনউড কলেজে। ক্যালিফোর্নিয়ার মেনলো কলেজ থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক হন। নিউ ইয়র্কের সাইরাকুস বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

আল-ওয়ালিদ অত্যন্ত বিলাসবহুল জীবনযাপন করেন। শুধু সৌদি আরবেই তিনটি প্রাসাদ রয়েছে তার।

মধ্য রিয়াদের প্রাসাদেই বেশিরভাগ সময় কাটান তিনি। ওই প্রাসাদে অন্তত ৩১৭টি ঘর আছে। এই প্রাসাদ বানাতে খরচ হয়েছিল ১৩ কোটি ডলার। অন্য দেশে ভ্রমণ করতে গেলে ব্যক্তিগত বিমানেই যাতায়াত করেন ওয়ালিদ।

অন্তত ২০০টি বহুমূল্য গাড়ি রয়েছে তার। সেই তালিকায় রয়েছে রোলস রয়েস, ল্যাম্বরগিনি, ফেরারি-র মতো দামি গাড়ি।

তার দীর্ঘ গাড়ির তালিকায় রয়েছে ওই হিরাখচিত গাড়িটিও। মার্সিডিজ গাড়িটির আগাগোড়া হিরা দিয়ে মোড়া। ২০০৭ সালে দুবাইয়ের একটি প্রদর্শনীতে মার্সিডিজের ৫০ তম জন্মদিন উপলক্ষে গাড়িটি দেখানো হয়েছিল। সেখান থেকেই তিনি গাড়িটি কিনে নেন। দাম প্রায় ৪০ কোটি টাকা।  

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa