ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

অফবিট

মাছ তো নয় যেন কোলবালিশ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
মাছ তো নয় যেন কোলবালিশ! মাছের সঙ্গে সেলফি।

ভারতের সুন্দরবনের কপূরা নদীতে শুক্রবার (২২ অক্টোবর) মাছ ধরতে গিয়েছিলেন কয়েকজন জেলে। হঠাৎ এক জেলের জালে উঠে আসে বিশালাকৃতির একটি ভোল মাছ! পরে সেটি ঘাড়ে করে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং পাইকারী মাছ বাজারের আড়তে নিয়ে আসেন জেলেরা।

সেটির ওজন নাকি প্রায় ৭৮ কেজি ২শ গ্রাম!

ওই বাজারে দানব আকৃতির মাছটি আনার খবর ছড়িয়ে পড়ে। সেটি কেনার ও দেখার জন্য শুধুমাত্র জেলা নয়, বিভিন্ন এলাকা থেকে ভোজনরসিকরা ভিড় করতে থাকেন ওই বাজারে। মুহূর্তের মধ্যে সেই ভোল মাছের সঙ্গে সেলফি তোলার হিড়িক পড়ে যায়।

শনিবার (২৪ অক্টোবর) এ তথ্য জানিয়েছে জি২৪ ঘণ্টাসহ ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম। শনিবার দিনগত রাত ১১টায় মাছটির দর ওঠে কেজিপ্রতি ৪৯ হাজার ৩শ রুপি! শেষমেশ গোটা মাছটি বিক্রি হয় ৩৬ লাখ ৪৮ হাজার ২শ রুপিতে। ওই মাছটি কিনে নিয়েছেন কলকাতার কেএমপি নামে একটি প্রতিষ্ঠান।

মৎস্যজীবী বিকাশ বর্মণ দীর্ঘদিন ধরে ওই নদীতে মাছ ধরেন। প্রতিবছরই তিনি ওই নাদীতে ভোল মাছ ধরতে যান। তবে, এত বড় ভোল মাছ! এর আগে তার জালে কখনও ধরা পড়েনি।

ওই মাছটি এত দাম হওয়ার কারণ, ভোল মাছটির পেটে থাকা পটকা দিয়ে নাকি বিভিন্ন ওষুধ ও অস্ত্রোপচারের পর সেলাইয়ের কাজে ব্যবহার করা হয়। সেজন্যই এ মাছটির এত দাম।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa