ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

অফবিট

মাদক ছেড়ে নাট-বল্টু খাচ্ছিলেন তিনি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
মাদক ছেড়ে নাট-বল্টু খাচ্ছিলেন তিনি!

পূর্ব ইউরোপের দেশ লিথুয়ানিয়ার এক ব্যক্তির পেটে হঠাৎ অসহ্য ব্যথা শুরু হয়। সঙ্গে সঙ্গে ডেকে আনা হয় দেশটির একটি হাসপাতালের অ্যাম্বুলেন্সকে।

পরে তাকে ক্লাইপেডিয়ার বাল্টিক পোর্ট হাসপাতালে ভর্তি করানো হয়।

ওই রোগীর এক্স-রে রিপোর্টে পেটে ধাতব বস্তু রয়েছে বলে জানা যায়। এরপরই অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। ওই রোগীর পেট কেটে এক কেজিরও বেশি পেরেক, স্ক্রু, নাট এবং চাকু বের করা হয়েছে। অস্ত্রোপচার করার সময় চিকিৎসকরা রোগীদের পেট থেকে প্রায়ই বিভিন্ন ধরনের বস্তুর হদিশ পেয়ে থাকেন। কিন্তু একসঙ্গে এত ধাতব পদার্থ!

জানা গেছে, সদ্যই মদ ছেড়ে পেরেক, স্ক্রুয়ের মতো ধাতব বস্তু খাওয়া শুরু করেছিলেন ওই ব্যক্তি। যদিও এমন ঘটনা প্রথম নয়। কিন্তু ওইটুকু পাকস্থলীর ভেতর এত জিনিস ধরল কী করে, সেটাই ভেবে পাচ্ছেন না চিকিৎসকেরা। খবর বিবিসির। তবে, তিনি কেন এই কাজ করতেন-তার কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

ক্লাইপেডিয়া বাল্টিক পোর্ট হাসপাতালের ওই সার্জারিতে যেসব ধাতব পদার্থ পাকস্থলী থেকে বের করা হয় তার মধ্যে কিছু ছিল চার ইঞ্চি লম্বা।  

সার্জন সারুনাস ডাইলিডেনাস একে একটি ‘বিরল ঘটনা' বলে বর্ণনা করেছেন। সরকারি বার্তা সংস্থা এলআরটি ৩ ঘণ্টার ওই অপারেশনের পর যা কিছু পাওয়া গেছে তার একটি ছবি প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa