ঢাকা, রবিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

অফবিট

সাধুবাবার বানানো ‘আয়ুর্বেদিক মাস্ক’, মনে ধরেছে নেটিজনদের

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মে ২৪, ২০২১
সাধুবাবার বানানো ‘আয়ুর্বেদিক মাস্ক’, মনে ধরেছে নেটিজনদের

বিশ্বে মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৭০ লাখ ছাড়িয়েছে।

সোমবার (২৪ মে) ভারতে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪৫৪ জনের মৃত্যুর খবর দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

দেশটির বিভিন্ন রাজ্যে চলছে লকডাউন। রাস্তায় বের হলেই পরতে হচ্ছে মাস্ক। মানতে হচ্ছে করোনা শিষ্টাচার। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে অদ্ভুত একটি মাস্ক। সেই মাস্কেই নাকি আছে ওষুধ! এমন দাবি করলেন উত্তরপ্রদেশের এক গেরুয়া বসন পরা সাধু।  

সিতাপুরে বাস ধরবেন বলে দাঁড়িয়েছিলেন তিনি। তার মুখের দিকে নজর দিতেই দেখা গেল অদ্ভুত রকমের মাস্ক পরে রয়েছেন। দড়ির জালের মাস্ক পরেছেন তিনি তাতে ভরা রয়েছে নিম এবং তুলসী পাতা। মাস্কের ফাঁক দিয়েই নিচ্ছেন নিশ্বাস।

রূপিন শর্মা নামে এক আইপিএস কর্তা নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন সাধুর ভিডিওটি। ক্যাপশনে লিখেছেন, এই মাস্ক আদপে করোনা মোকাবিলা করতে সক্ষম কিনা জানা নেই। তবে, প্রয়োজনে কাজ মেটাতে অবশ্যই সক্ষম। ’ এই ভিডিওতে সাধুবাবা বলেছেন, তার বয়স ৭২ বছর। নিম এবং তুলসী পাতা দিয়ে তিনি নিজেই মাস্কটি বানিয়েছেন। এই মাস্ক সার্জিক্যাল কিংবা যেকোনো ধরনের মাস্কের তুলনায় বহুগুন বেশি কার্যকরী।

সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই নেটিজনদের বেশ পছন্দ হয়েছে ভিডিওটি। এমনিই বহুযুগ ধরেই নিম আর তুলসীর জীবাণুনাশের ক্ষমতা সম্পর্কে অবগত ভারতীয়রা। কাজেই অনেকেই এই মাস্কের উপাদানের কারণে সাধু বাবার প্রশংসায় কমেন্ট বক্স ভরিয়েছেন। কেউ বলেছেন এটি আয়ুর্বেদিক মাস্ক। কেউ বলেছেন সম্পূর্ণ প্রাকৃতিক মাস্ক, অনেকেই আবার বলেছেন ‌ওষুধি মাস্ক।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, মে ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa