ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

অফবিট

গাছের ডালে করোনারোগীর আইসোলেশন সেন্টার! 

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মে ১৭, ২০২১
গাছের ডালে করোনারোগীর আইসোলেশন সেন্টার! 

করোনা ভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ে কাবু গোটা দেশ।  একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী ভারতে।

প্রতি দিনই হু-হু করে বাড়ছে মৃতের ও আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে উদ্বিগ্ন দেশটির সরকার। হাসপাতালগুলোতে বেড সংকট। বিভিন্ন জায়গায় অক্সিজেন পাওয়া যাচ্ছে না। রিপোর্ট অনুযায়ী এই পরিস্থিতি কাটিয়ে উঠতে ভারতের অন্তত আড়াই বছর সময় লাগবে।

শনিবার (১৭ মে) এই খবর জানিয়েছে কলকাতা ২৪।

এ পরিস্থিতিতে আইসোলেশন সেন্টারে জায়গা না পেয়ে করোনা আক্রান্ত এক যুবক গাছের ডালে বাসা বেঁধে নিভৃতবাস করতে শুরু করলেন। এরপরেই ঘটনাটি সংবাদমাধ্যমের চোখে পড়ে। গাছের ডালে মাচা বানিয়ে দিন কাটাচ্ছেন তেলেঙ্গানার ওই যুবক।  

যখন দেশে হাসপাতালে বেডের অভাব সেই সময় যুবকের এই অভিনব নিভৃতবাস প্রশংসা কুড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই যুবকের নাম শিবা, তার বয়স ১৮। তিনি ৪ মে করোনায় আক্রান্ত হয়েছেন। ১৮ বছর যে উদ্যমের প্রতীক কার্যত তিনি বার্তাই পাওয়া গেলো শিবার কাজে।  

তেলেঙ্গানার নলগোন্ডা জেলার কোঠানন্দিকোন্ডা গ্রামের অবস্থা এই মুহূর্তে শোচনীয়। সেফজোন নেই। কাছের স্বাস্থ্যকেন্দ্রের দূরত্ব ৫ কিলোমিটার। পরিস্থিতি হাতের নাগালের বাইরে হওয়ায় এমন পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন শিবা। গ্রামের গাছকেই তিনি বানিয়ে ফেলেছেন নিজের আইসোলেশন সেন্টার। এখানে ১১ দিন ধরে দিন কাটছে শিবার।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মে ১৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa