ঢাকা, বুধবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

অফবিট

গিনেস বুকে রেকর্ড করা সেই চুল কেটে ফেললেন নীলাংশি! 

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
গিনেস বুকে রেকর্ড করা সেই চুল কেটে ফেললেন নীলাংশি! 

কবি জীবনানন্দ দাশের ‘চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা....’ এ কবিতাটি শোনেননি এমন মানুষ খুঁজে পাওয়া ভার।  
২০২১ সালে এসে আজ সেই বনলতার কথা স্মরণ করিয়ে দিচ্ছি না।

আজ বলবো গিনেস ওয়ার্ল্ড রেকর্ড লম্বা চুলের অধিকারিনী ভারতের গুজরাট রাজ্যের নীলাংশীর কথা। ওই কিশোরীর পুরো নাম নীলাংশি পটেল। ১৩ থেকে ১৯ বছর বয়সীদের মধ্যে তার মাথায় সবচেয়ে বেশি চুল ছিল। ৬ বছর বয়স থেকে চুল বাড়িয়ে যাচ্ছিল মেয়েটি।  সমাজে লম্বা চুলের কোন নারীকে কল্পনা করতে বলা হলে নিঃসন্দেহে সবার চোখের সামনে ভেসে উঠবে জার্মান রূপকথার কেশবতী কন্যা রুপাঞ্জেলের চেহারা। কিন্তু রূপকথায় শুধু নয়, বাস্তবেও এমন লম্বা লম্বা চুলের কিশোরীর দেখা মিলেছিলও বেশ অনেকদিন আগেই। নাম লিখিয়েছিলেন গিনেস বুক ওয়ার্ল্ডেও। তবে, নিজের চুল দিয়ে রেকর্ড গড়া সেই মেয়েটি অবশেষে কেটে ফেললেন নিজের সেই লম্বা চুল।

২০১৮ সালে ১৬ বছর বয়সে নীলাংশির চুল ছিল ৫ ফিট ৭ ইঞ্চি। এরপর নীলাংশি ১৮-তে পা দেওয়ার আগেই তার চুল আরও দ্রুত বেড়ে গিয়ে ৬ ফিট ৬ দশমিক ৭ ইঞ্চি হয়ে যায়। তিনি তখন মন স্থির করেন যে, একজন টিন এজার হিসেবে সব চেয়ে লম্বা চুলের রেকর্ড করবেন। সেই ১২ বছর ধরে নিজের প্রতিজ্ঞা রেখেছিলেন তিনি আর মনের ইচ্ছে পূর্ণ করে গিনেস বুকে নামও তুলেছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa