ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

অফবিট

দুধ বেচার জন্য হেলিকপ্টার কিনলেন চাষী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
দুধ বেচার জন্য হেলিকপ্টার কিনলেন চাষী!

বড় ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার কাজে হেলিকপ্টার ব্যবহার করে থাকেন। কিন্তু কোনো চাষী বা খামারী যদি দুধ বেচার জন্য হেলিকপ্টার কেনেন, তাহলে একটু বিস্মিত হতেই হয়।

 

হাঁ। একবারে গালগল্প নয়, ঘটনা সত্যি। ভারতের মহারাষ্ট্রের চাষী জনার্দন ভইর দুধ বেচার জন্যই হেলিকপ্টার কিনেছেন। বাড়িতে হেলিপ্যাডও তৈরি করছেন তিনি।  

ভারতের গণমাধ্যমে প্রকাশ, পেট চালাতে দুধ বেচতেন জনার্দন ভইর। কিন্তু অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সেই দুধের ব্যবসাকে আজ এমন পর্যায়ে নিয়ে গেছেন যে তিনি এখন শত কোটি টাকার মালিক। আর তাই দুধ বিক্রির ব্যবসায়ীক কাজেই তিনি এবার হেলিকপ্টার কিনে ফেললেন।  

প্রথম জীবনে চাষাবাদ করতেন জনার্দন। পরে দুধের ব্যবসা শুরু করেন। আর সেটাই তাকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়। ডেইরি ব্যবসার হাত ধরেই বিল্ডার হিসেবে কাজ শুরু করে দেন। এখন তার ব্যবসার পরিধি বেড়েছে। কাজের সূত্রে দেশের নানা প্রান্তে ঘুরে বেড়াতে হয় তাকে। হরিয়ানা, পঞ্জাব, গুজরাট থেকে নানা রাজ্যে প্রায়ই যাতায়াত করেন তিনি। কিন্তু এর মধ্যে অনেক জায়গাতেই বিমানবন্দর নেই। তাই অনেক সময় লেগে যায়। আর সেই অসুবিধা দূর করতে হেলিকপ্টার কেনার পরিকল্পনা।

সম্প্রতি ভইরের গ্রামে হেলিকপ্টারটির ট্রায়াল রান হয়েছে। গ্রামের পঞ্চায়েত থেকে শুরু করে অন্যান্য গ্রামবাসীদেরও হেলিকপ্টারে চড়িয়েছেন তিনি। বাড়ির পাশে এবার একটি হেলিপ্যাড বানানোর পরিকল্পনাও করছেন তিনি। সূত্র: নিউজ১৮

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa