ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

অফবিট

পরীক্ষার খাতায় ১০০ টাকা গুঁজে দিলেই পাস!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
পরীক্ষার খাতায় ১০০ টাকা গুঁজে দিলেই পাস!

পরীক্ষায় পাস করার সহজ টিপস দিয়েছেন এক অধ্যক্ষ। আর সে কারণেই তিনি পুলিশের হাতে ধরা খেয়েছেন। 

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশে। সেখানকার একটি বেসরকারি স্কুলের ম্যানেজার ও অধ্যক্ষ প্রবীণ মল সমবেত শিক্ষার্থীদের বুঝিয়ে দেন কীভাবে পরীক্ষায় পাস করতে হয়।

এ সময় তিনি পরীক্ষার খাতায় ১০০ টাকা গুঁজে দেওয়ার পরামর্শও দেন শিক্ষার্থীদের।  

তার সেই বক্তব্য গোপনে মোবাইল ক্যামেরার বন্দি করে সেই ভিডিও ক্লিপসহ ওই অধ্যক্ষের বিরুদ্ধে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অভিযোগ জানায় ওই ছাত্র। আর তারপরই গ্রেফতার হন ওই অধ্যক্ষ।  

ভিডিওতে দেখা যায় অধ্যক্ষ গর্বের সঙ্গে বলছেন, আমার কোনও শিক্ষার্থী কখনও ব্যর্থ হয় না, এটা আমার চ্যালেঞ্জ। তাদের ভয় পাওয়ার কিছু নেই।

তিনি শিক্ষার্থীদের বলেন, পরীক্ষার হলে বসে তোমরা নিজেদের মধ্যে কথা বলতেই পারো। শুধু কেউ কারো হাত স্পর্শ করবে না। সরকারি স্কুল পরীক্ষা কেন্দ্রের শিক্ষকরা আমার বন্ধু। ধরা পড়ে গেলে, দুচারটা চড়-থাপ্পড় খেলেও ভয় পাবে না। সহ্য করে যাবে।

তিনি বলেন, সব প্রশ্নের উত্তর লিখবে। আর খাতায় কেবল ১০০ টাকার নোট গুঁজে দেবে। তাহলেই দেখবে শিক্ষকরা চোখ বুঁজে তোমাদের নম্বর দেবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এনডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa