bangla news

সাপ থেকে বাঁচাতে সাহায্যের হাত বাড়ালো ওরাংওটাং

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৭ ৫:০৭:১১ পিএম
লোকটিকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিলো একটি ওরাংওটাং। ছবি: সংগৃহীত

লোকটিকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিলো একটি ওরাংওটাং। ছবি: সংগৃহীত

সাপভর্তি জলাধারে পড়ে গেছে মনে করে এক লোককে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিলো একটি ওরাংওটাং। সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে ইন্দোনেশিয়ার বোর্নিও দ্বীপে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

বোর্নিওর সংরক্ষিত বনে থাকে অনেক বিপন্ন প্রাণী। অনিল প্রভাকর নামে এক ব্যক্তি তার বন্ধুদের নিয়ে ওখানে ট্রেকিংয়ে গিয়েছিলেন। তখন দেখেন, সাপ ধরতে নদীতে নেমেছেন এক লোক। ওরাংওটাংদের রক্ষা করার জন্যই সাপ নিধনে নেমেছিলেন তিনি। এমন সময় লোকটি সাপভর্তি নদীতে পড়ে গেছে মনে করে একটি ওরাংওটাং এসে তার দিকে হাত বাড়িয়ে দেয়। সে ঘটনা ছবিতে বন্দি করে ফেলেন তারা।

একটি ওরাংওটাং নদীতীরে এসে তার কাজ দেখছিল। ছবি: সংগৃহীত অনিল জানান, বন্যপ্রাণী বলে ওই ওরাংওটাংয়ের বাড়িয়ে দেওয়া হাত ধরেননি লোকটি। তিনি বলেন, ‘লোকটি ওই বনেই কাজ করেন। একজন তাকে বলেছিলেন যে, নদীতে সাপ রয়েছে। ওই সাপ ধরতেই পানিতে নামেন তিনি। তখন একটি ওরাংওটাং নদীতীরে এসে তার কাজ দেখছিল। কিছুক্ষণ পর আরও কাছে এসে তার দিকে হাত বাড়িয়ে দিলো সে। তবে, তিনি ওরাংওটাংয়ের হাত ধরেননি।’

তবে, তিনি ওরাংওটাংয়ের হাত ধরেননি। ছবি: সংগৃহীতপরে অনিল তাকে হাত না ধরার কারণ জিজ্ঞেস করলে লোকটি বলেন, ‘ওটা বন্যপ্রাণী, আমাদের পরিচিত নয়।’ ১৯৯১ সালে প্রতিষ্ঠিত বোর্নিং ওরাংওটাং সারভাইভাল ফাউন্ডেশনে কাজ করেন লোকটি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-07 17:07:11