ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অফবিট

করোনা ভাইরাস আতঙ্ক: হংকংয়ে মাস্ক কিনতে রাতভর লাইন

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
করোনা ভাইরাস আতঙ্ক: হংকংয়ে মাস্ক কিনতে রাতভর লাইন হংকংয়ে মাস্ক সংগ্রহ করতে মানুষের সারি। ছবি: সংগৃহীত

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া নোভেল করোনা ভাইরাসের (2019-nCoV) আতঙ্কে ভুগছে বিশ্ব। আতঙ্ক থেকেই সারাবিশ্বের মানুষের মধ্যে বেড়েছে মুখঢাকা মাস্ক ব্যবহার ও সংগ্রহের পরিমান। এ মাস্ক সংগ্রহ করতে হংকংয়ে রাতভর লাইনে দাঁড়াচ্ছেন আতঙ্কগ্রস্ত মানুষ।

চীনের পূর্বাঞ্চলীয় হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম সংক্রমিত এ ভাইরাসে ইতোমধ্যেই দেশটিতে আক্রান্ত হয়েছেন নয় হাজারের বেশি মানুষ। এছাড়াও করোনা ভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২১৩ জনের।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া চিত্রে দেখা যায় হংকংয়ের বিভিন্ন ফার্মেসির সামনে মাস্ক কিনতে অপেক্ষমান লোকের সারি।

মাস্ক সংগ্রহ করতে লাইনে দাঁড়ানো মানুষ।                                          ছবি: সংগৃহীতএর পরিপ্রেক্ষিতে বৃহত্তম চীনা ফার্মেসি ওয়াটসন তাদের ফেসবুক পেজে রাতভর লাইনে দাঁড়াতে নিষেধ করে এক পোস্ট দিয়েছে।

পোস্টে বলা হয়, ‘দয়া করে আপনার স্বাস্থ্যের যত্ন নিন। ভিড় এড়াতে রাতভর বা ভোরে আপনাদের লাইনে দাঁড়ানোর কোনো প্রয়োজন নেই। এতে স্বাস্থ্যহানির ঝুঁকিই বাড়বে। ’

পোস্টটি এ পর্যন্ত দশ হাজারের বেশি লাইক অর্জন করেছে।

ওয়াটসনের এ ফেসবুক পোস্টের পরও অনেকেই এখনো মাস্ক কিনতে রাতভর লাইনে দাঁড়াচ্ছেন।

মাস্ক সংগ্রহের অপেক্ষায় থাকা ক্রেতারা।  ছবি: সংগৃহীতমাস্ক কিনতে আসা হংকংয়ের অধিবাসীরা জানান, মাস্ক শেষ হওয়ার আশঙ্কা থেকে তারা আগে আগেই লাইনে দাঁড়াচ্ছেন।

পাশাপাশি হংকংয়ের স্থানীয় সরকারকে পরিস্থিতি মোকাবেলায় যথাযথ ব্যবস্থা না নেওয়ার জন্য অভিযুক্ত করেন।  

মাস্ক কেনার জন্য অপেক্ষমান ক্রেতারা বলেন, সরকার ঘরের বাইরে না যেতে সবাইকে উপদেশ দিচ্ছে। তবে কি আমরা ঘরে অপেক্ষা করেই মারা যাবো?

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।