ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

অফবিট

দানব আকৃতির পিৎজা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
 দানব আকৃতির পিৎজা! ৩৩৮ ফুটের দানব আকৃতির পিৎজা

পিৎজা হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি মুখরোচক খাবার। এ খাবারটির উদ্ভাবন হয়েছে মূলত ইতালির নেপলস শহরে। মজদার এই খাবারটি সারাবিশ্বের ভোজনরসিকদের মনে স্থান করে নিয়েছে বহু আগেই। সাম্প্রতিক ভয়াবহ দাবানলে আক্রান্তদের সহায়তা করতেই অস্ট্রেলিয়ায় ৩৩৮ ফুটের দানব আকৃতির একটি পিৎজা বানিয়ে সবাইকে তাক লাগিয়েছেন দেশটির সিডনি শহরে একটি রেস্তোরাঁর মালিক!

শুক্রবার (২৪ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, অস্ট্রেলিয়ায় সাম্প্রতিক ভয়াবহ দাবানলে আক্রান্তদের সহায়তা জন্য পিয়েরে ও রোজমেরি নামে দুই ভাইবোনোর সিডনিতে পেলোগ্রিন্নি নামে একটি রেস্তোরাঁর হেঁসেলে দানব আকৃতির পিৎজাটি বানানো হয়।

পরে পেলেগ্রিন্নি ইনস্টাগ্রামে সেই পিৎজাটির ছবি শেয়ার করে।  

রোজমেরি জানান, বিশালাকার পিৎজাটি মজ্জারেল্লা, টমেটো সস, বাসিল লিফ দিয়ে গারনিশ করা। অলিভ অয়েলে এ পিৎজাটি বানাতে প্রায় চার ঘণ্টা সময় ও ৯০ কেজি ময়দা লেগেছে। পরে পিৎজাটি চার হাজার খণ্ডে ভাগ করে ভোজনরসিক মানুষের মুখে তুলে দেওয়া হয়েছে।

পেলেগ্রিন্নি রেস্তোরাঁর কর্ণধার পিয়ের মৈও সিএনএনকে বলেন, হয়তো আমাদের পিৎজা বিশ্ব রেকর্ড ভাঙতে পারেনি। কিন্তু দুস্থদের অর্থ সাহায্য করতে এটি বানানো হয়েছে।

জানা গেছে, পিৎজার স্বাদ নিতে উপস্থিত কমবেশি সবাইকেই দেখা গেছে অনুদান দিতে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa