bangla news

হরিণশাবকের সঙ্গে চিতার লড়াই!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৯:৩৩:৪৬ এএম
হরিণশাবকের সঙ্গে চিতার লড়াই!

হরিণশাবকের সঙ্গে চিতার লড়াই!

ঢাকা: বিশ্বের দ্রুততম প্রাণী হলো চিতাবাঘ। কথাটা আমাদের সবারই জানা। হঠাৎ যদি ক্ষুধার্ত কোনো চিতার সামনে কেউ পড়েন তাহলে তো রক্ষা নেই। যেতে হবে সোজা তার পেটে!

একটি পার্কের তরুর ছায়ায় আপন মনে বসেছিল একটি চিতাবাঘ। হঠাৎ তার সামনে হাজির হলো একটি দক্ষিণ অফ্রিকার হরিণ প্রজাতির একটি শাবক। শাবকটি ভয়ে নিজে প্রাণ রক্ষার্থে বসে থাকা চিতাটিকে গুঁতো দিচ্ছিল! প্রথম গুঁতোতে কোনো সাড়া দিচ্ছিল না চিতাটি। দ্বিতীয়বার যখনি গুঁতো দিলো, তখনই বাঘটি নড়েচড়ে উঠে দাঁড়িয়ে পড়লো!

দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল সাফারি পার্কের গাইডের অ্যান্ড্রি ফোরি হরিণশাবকটিকে চিতার কবলে থেকে বাঁচার আপ্রাণ চেষ্টার ভিডিওটি ধারন করেন।
.তিনি জানান, ছোট্ট হরিণটি কেবল ওখান থেকে পালাতে চেয়েছিল। তবে, ওর গতিবেগ ছিল না যে, চিতার কবল থেকে মুক্তি পাবে। 

ভিডিওটিতে দেখা যায়, হরিণশাবকটি বুঝে যায় চিতার হাত থেকে তার মুক্তি মেলা নেই। তাই জীবন বাঁচাতে একের পর এক চিতার মাথায় গুঁতো দিয়ে শেষবারের মতন চেষ্টা করে চলেছেন সিং ছাড়া হরিণটি। এতক্ষণ চেষ্টা করে তার কোনোই লাভ হলো না। শেষেমেশে চিতার খোরক হতে হলো তাকে।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-10 09:33:46