bangla news

দীপাবলিতে নিউ জার্সির রাস্তায় ভারতীয়দের ময়লার ভাগাড়!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০১ ২:৫৯:৫৭ পিএম
নিউ জার্সির ইন্ডিয়া স্কয়ারের রাস্তা। ছবি: সংগৃহীত

নিউ জার্সির ইন্ডিয়া স্কয়ারের রাস্তা। ছবি: সংগৃহীত

আনন্দ ও উৎসবমুখর পরিবেশে গত সপ্তাহে পৃথিবীর বিভিন্ন দেশে উদযাপিত হয়েছে সনাতন দীপাবলির উৎসব। যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতেও ভারতীয় সম্প্রদায়ের লোকজন দীপাবলি উদযাপন করেছেন। কিন্তু, তারপরই শহরের অন্যতম বাণিজ্যিক এলাকা ইন্ডিয়া স্কয়ারের চেহারাই বদলে গেছে। রাস্তায় যেখানে-সেখানে ময়লা পড়ে আছে, বাতাস ভরে গেছে বাজি পোড়ানোর ধোঁয়ায়। 

সম্প্রতি ইন্ডিয়া স্কয়ারের একাধিক ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, দীপাবলি উদযাপনের পর রাস্তায় কাগজের প্যাকেট, খালি বাক্স, খাবার ও পানীয়ের ক্যান ফেলে নোংরা করে রেখেছে মানুষ। পানি দিয়ে তা পরিষ্কার করছেন কর্মীরা। 

এসময় পুলিশের একটি গাড়িকেও রাস্তায় টহল দিতে দেখা গেছে। 

ভিডিওটি টুইটারে আপলোড করেছেন এক ভারতীয় নাগরিক। তিনি লিখেছেন, নিজেকে ভারতীয় পরিচয় দিতে লজ্জা লাগছে। পেশাদারিত্বের সঙ্গে বিষয়টি সামলানোর জন্য নিউ জার্সি পুলিশকেও ধন্যবাদ দিয়েছেন তিনি।  

ভিডিওটি এখন পর্যন্ত ৭৬ হাজারবার দেখা হয়েছে। ‘লজ্জাজনক’, ‘দুঃখজনক’- এধরনের মন্তব্য করেছেন অসংখ্য মানুষ।

‘আমরা কখন শিখবো? নাকি কখনোই শিখবো না?’ এমন মন্তব্য করে শেয়ার দিয়েছেন আরেক ভারতীয়। 

নিউ জার্সিতে দীপাবলি উদাযাপনের আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, বাজি পোড়ানোর ধোঁয়ায় চারপাশ অন্ধকার হয়ে গেছে। এটি শেয়ার করে একজন লিখেছেন, এত শব্দ ও ধোঁয়া দেখে মনে হচ্ছে কোনো যুদ্ধক্ষেত্রে আছি। 

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এফএম/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-01 14:59:57