ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

অফবিট

পুলিশের ওপর বিড়াল-হামলায় ৫ বছরের জেল!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৯
পুলিশের ওপর বিড়াল-হামলায় ৫ বছরের জেল! ছবি: সংগৃহীত

আজ পর্যন্ত কত ধরনের হামলার কথাই তো শুনলেন- ছুরি হামলা, বন্দুক হামলা, হাতাহাতি, গণপিটুনি ইত্যাদি। এবার শুনুন বিড়াল-হামলার কথা।

পুলিশের হাত থেকে বাঁচতে হামলার উপকরণ হিসেবে একজন বেছে নিয়েছিলেন জলজ্যান্ত বিড়ালকে। আর এই অপরাধে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সম্প্রতি রাশিয়ার রাজধানী মস্কোতে ঘটেছে এই ঘটনা।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বিবিসি জানায়, ঘটনাটি ২০১৮ সালের ৪ অক্টোবরের। ওইদিন অভিযুক্ত জেন্নাদি শারবোকভ পুলিশের ওপর বিড়াল ছুড়ে মেরেছিলেন। গত বুধবার (৩০ অক্টোবর) সেই মামলার রায় দিয়েছেন স্থানীয় আদালত।

মামলা সূত্রে জানা যায়, ঘটনার দিন শারবোকভ একটি বাড়ির সিঁড়িতে বসে মদ্যপান ও বিরক্তিকর আওয়াজ করছিলেন। বাড়ির বাসিন্দাদের কাছ থেকে অভিযোগ পেয়ে সেখানে আসেন পুলিশ সদস্যরা। কিন্তু, তাদের সঙ্গে কোনো ধরনের কথাবার্তা বলা বা সেখান থেকে সরছিলেন না ৫৯ বছর বয়সী ওই ব্যক্তি।

একপর্যায়ে তিনি পাশে থাকা একটি বিড়াল তুলে পুলিশের ওপর ছুড়ে মারেন। এসময় বিড়ালের নখের আঘাতে ওই পুলিশ সদস্যের মুখমণ্ডলে গভীর ক্ষত তৈরি হয়।

পরে, ওই ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তার ওপর হামলার অভিযোগে মামলা দায়ের করা হয়।

যদিও, এই অভিযোগ অস্বীকার করেছেন জেন্নাদি শারবোকভ। তার দাবি, তিনি ছুড়ে মারেননি, বিড়ালটি নিজের ইচ্ছাতেই পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েছিল।

হামলায় ব্যবহৃত বিড়ালটির ভাগ্যে এরপর কী ঘটেছে, তা অবশ্য জানা যায়নি।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa