bangla news

মানিব্যাগ হারানোর পর ব্যাংক অ্যাকাউন্টে বাড়ছে টাকা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৭ ২:০৯:৫৫ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মানিব্যাগ হারালে ফিরে পাওয়ার ঘটনা মাঝেমধ্যেই শোনা যায়। তবে, ফিরে না পাওয়ার সংখ্যার তুলনায় সেটা এতটাই কম যে, আমরা কিছু হারালে ধরেই নেই, ওটা আর হাতে আসছে না! নগদ টাকা থাকলে ফিরে পাওয়ার আশা আরও কম। ব্যাংকের চেক, এটিএম কার্ড থাকলেও বারবার খোঁজ নেই, সব ঠিকঠাক আছে তো!

কিন্তু, মানিব্যাগ হারানোর পরে ব্যাংকের অ্যাকাউন্টে উল্টো টাকা জমা হওয়ার খবর কিন্তু একেবারেই নতুন! সম্প্রতি এমনই ‘অভূতপূর্ব’ ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের লন্ডনে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, গত সোমবার (১৪ অক্টোবর) অফিস শেষে সাইকেলে চড়ে বাড়ি ফেরার পথে মানিব্যাগ হারিয়ে ফেলেন টিম ক্যামেরন নামে এক ব্যক্তি। মানিব্যাগে এমন কোনো তথ্য ছিল না, যা দেখে কেউ সেটি তার কাছে ফিরিয়ে দিতে পারেন। একারণে টিম ধরেই নিয়েছিলেন, মানিব্যাগটি চিরদিনের জন্যই হারিয়ে গেছে।

কিন্তু, ৩০ বছর বয়সী এ ব্যক্তি কিছুসময় পরেই খেয়াল করেন, তার ব্যাংক অ্যাকাউন্টে অদ্ভূত কিছু ঘটছে। বেশ কয়েকবার ছোট অংকের কিছু টাকা অ্যাকাউন্টে জমা হচ্ছে। প্রতিবারই ট্রানজেকশন মেসেজের সঙ্গে থাকছে ছোট একটি বার্তা, ‘আমি তোমার মানিব্যাগ কুড়িয়ে পেয়েছি।’ সঙ্গে যোগাযোগের জন্য একটি ফোন নাম্বার জুড়ে দেওয়া।

পরে জানা যায়, টিম ক্যামেরনের মানিব্যাগ কুড়িয়ে পেয়েছিলেন সাইমন বাইফ্রড নামে আরেক সাইক্লিস্ট। তিনিও ওই পথেই যাচ্ছিলেন।

সাইমন জানান, তিনি টিমকে প্রথমে ফেসবুকে খোঁজার চেষ্টা করেছিলেন। কিন্তু, সেখানে না পেয়ে পরে ব্যাংকে টাকা জমা দেওয়ার চিন্তা মাথা আসে তার।

ব্যাংক ট্রানজেকশনের স্ক্রিনশটসহ ঘটনার বর্ণনা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন টিম ক্যামেরন। এরপর দ্রুতই ভাইরাল হয়ে পড়ে সেটি। বেশিরভাগ ব্যবহারকারীই সাইমনের সততা ও বুদ্ধিমত্তার ভূয়সী প্রশংসা করেছেন।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
একে/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-17 14:09:55