bangla news

সাগরের ঝিনুকে লাদেনের মুখ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১১ ১০:১১:০৩ এএম
ঝিনুকের খোলসে লাদেনের মুখাবয়ব। ছবি: সংগৃহীত

ঝিনুকের খোলসে লাদেনের মুখাবয়ব। ছবি: সংগৃহীত

সমুদ্র সৈকতে হাঁটতে হাঁটতে চোখে পড়লো চমৎকার একটা ঝিনুক, শখের বশে কুড়িয়েও নিলেন সেটি। কিন্তু, হাতে নিয়েই মনে হলো, ঝিনুকটিতে যেন পরিচিত কারও মুখের অবয়ব ফুটে আছে। কেমন লাগবে ভাবুন তো! 

সম্প্রতি এমনই এক অদ্ভুত ঘটনার সাক্ষী হয়েছেন যুক্তরাজ্যের ঝিনুক সংগ্রহকারী এক নারী। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ৬০ বছর বয়সী ডেব্রা অলিভার সাসেক্সের উইনচেলসি সমুদ্র সৈকতে স্বামীর সঙ্গে ৪২তম বিবাহবার্ষিকী উদযাপন করতে গিয়েছিলেন। হাঁটতে হাঁটতে একটি ঝিনুক খুঁজে পান তিনি। একটু খেয়াল করে দেখেন, ঝিনুকটিতে ফুটে আছে আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের মুখ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ঝিনুকটির ছবি শেয়ার করে ডেবরা জানান, সৈকতে অসংখ্য নুড়িপাথর ও ঝিনুকের ওপর দিয়ে হাঁটছিলেন তিনি। হঠাৎ দেখতে কিছুটা ভিন্ন চেহারার একটি ঝিনুক চোখে পড়ে তার। সেটি হাতে তুলে নিয়েই অবাক বনে যান ডেবরা। এতে যেন নিপুণ হাতে খোদাই করা হয়েছে লাদেনের মুখাবয়ব। 

ঠাট্টার সুরে এ নারী বলেন, মজার ব্যাপার হলো, এই ‘লাদেনকেও’ সমুদ্রেই ফেলে দেওয়া হয়েছে।

২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে যুক্তরাষ্ট্রের কমান্ডো হামলায় নিহত হন আল কায়েদা নেতা লাদেন। পরে, তার মরদেহ আরব সাগরে ডুবিয়ে দেওয়ার কথা জানায় মার্কিন প্রশাসন। 

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
কেএসডি/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-11 10:11:03