ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অফবিট

পাঁচ পাঁচটি গুলি খেয়েও বেঁচে গেছে কাকাতুয়া!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
পাঁচ পাঁচটি গুলি খেয়েও বেঁচে গেছে কাকাতুয়া!

বুকসহ শরীরের বিভিন্ন জায়গায় পাঁচ পাঁচটি গুলি খেয়েও সৌভাগ্যক্রমে বেঁচে গেছে একটি কাকাতুয়া। পাখিটিকে রীতিমত লটারি জেতার মতো বিরল ভাগ্যের অধিকারী বলে অভিহিত করছে চিকিৎসকরা।

কাকাতুয়াটির নাম মিস্টার ককি। আর ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার রাজধানী সিডনিতে।

 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, গত মাসে সিডনিবাসী এক ব্যক্তি বাড়ির পেছনের উঠানে গুলিবিদ্ধ অবস্থায় ওই কাকাতুয়াটি খুঁজে পান। পরে চিকিৎসার উদ্দেশ্যে তিনি পাখিটিকে স্থানীয় পশু হাসপাতালে নিয়ে যান।  

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পাখিটিকে এয়ারগান দিয়ে পাঁচবার গুলি করা হয়। এক্সরে করে দেখা যায় এর শরীরের বিভিন্ন জায়গায় গুলির ছররা ঢুকে আছে। একটি গুলি লেগেছে পাখিটির বাম চোখের সামান্য কয়েক মিলিমিটার দূরে। এছাড়া এক্সরেতে  বুকে আরও ৩টি ছররা দেখা যায়। আরেকটি গুলি লেগেছে  ঘাড়ে। দুই ধরনের বন্দুক দিয়ে কাকাতুয়াটিকে গুলি করা হয় বলে জানিয়েছে চিকিৎসকরা। এরই মাঝে বেশ কিছু ছররা বের করেছেন চিকিৎসকরা। ককি যাতে আবার উড়তে পারে সে জন্য এটিকে বর্তমানে ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে।  

ককির বিরল ভাগ্য প্রসঙ্গে পশু চিকিৎসক লরেঞ্জো ক্রস্টা বলেন, এটা ওর জন্য একদম লটারি জেতার মতন। ও খুব সৌভাগ্যবান যে বেঁচে গেছে।  

কেন কাকাতুয়াটিকে গুলি করা হয়েছে সে কারণ অস্পষ্ট। যে ব্যক্তি পাখিটিকে হাসপাতালে দিয়ে গেছে সেই এর সঙ্গে জড়িত কিনা তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না।  

তবে যেই সংশ্লিষ্ট হোক না কেন, এটিকে খুবই নিকৃষ্ট কাজ বলে মন্তব্য করেছেন চিকিৎসকরা। লরেঞ্জো ক্রস্টা বলেন, কেউ কী করে একটি প্রাণী কোথাও বসে আছে, তাকে গুলি করতে পারে? এটা খুবই বাজে কাজ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad