bangla news

জরিমানা এড়াতে মোটরসাইকেল চালকের অভিনব আইডিয়া!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১২ ৯:৪০:৪৩ এএম
হেলমেটে লাগানো ড্রাইভিং লাইসেন্স। ছবি: সংগৃহীত

হেলমেটে লাগানো ড্রাইভিং লাইসেন্স। ছবি: সংগৃহীত

মোটরসাইকেল চালকদের ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্স, ইনস্যুরেন্স বা অন্য দরকারি কাগজপত্র ভুল করে বাসায় রেখে আসার ঘটনা অহরহই দেখা যায়। ভুল হয়েছে, এবারের মতো ছেড়ে দেন, পরেরবার অবশ্যই আনবো- এ ধরনের কথা বলে কি আর সবসময় মাফ পাওয়া যায়? গুনতে হয় নির্ধারিত অংকের জরিমানা।

এ বিপত্তি এড়াতে অভিনব এক আইডিয়া বের করেছেন ভারতের এক মোটরসাইকেল চালক। দরকারি কাগজপত্রগুলো হেলমেটের সঙ্গেই সেঁটে দিয়েছেন তিনি। এখন আর ওসব ভুল করে বাসায় রেখে আসার কোনো চান্সই নেই!

গত ১ সেপ্টেম্বর থেকে ভারতে চালু হয়েছে নতুন ট্রাফিক আইন। আগের নিয়ম বদলে এতে জরিমানা বাড়ানো হয়েছে কয়েকগুণ। এখন থেকে ইনস্যুরেন্স ছাড়া গাড়ি চালালে জরিমানা দিতে হবে দুই হাজার রুপি। আর মোটরসাইকেল চালকরা হেলমেট না পরলে জরিমানা এক হাজার রুপি, পাশাপাশি তিন মাসের জন্য লাইসেন্সই বাতিল হতে পারে।

বড় জরিমানার এ ঝক্কি এড়াতে আগেভাগেই সাবধান হয়ে গেছেন গুজরাটের বাসিন্দা আর শাহ। 
হেলমেটে লাগানো ইনস্যুরেন্সের কাগজ । ছবি: সংগৃহীত
তিনি বলেন, মোটরসাইকেলে চড়ার সময় সবার আগে আমি হেলমেট পরি। একারণে দরকারি কাগজগুলো ওটার সঙ্গেই লাগিয়ে নিয়েছি, যেন আর জরিমানা গুনতে না হয়। 

সম্প্রতি তার হেলমেটের কয়েকটি ছবি টুইটারে পোস্ট করেছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই। এরপর দ্রুতই সেগুলো ভাইরাল হয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। এমন অভিনব আইডিয়ার প্রশংসাও করেছেন অনেকেই।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-12 09:40:43