ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘নিজের মৃত্যুর’ কারণে আধাবেলা ছুটির আবেদন স্কুলছাত্রের!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০২ ১১:২৩:৪৪ এএম
ছুটির কারণ হিসেবে দরখাস্তে নিজের মৃত্যুর কথা লিখেছিল ‘দুষ্টু’ ছাত্র। ছবি: সংগৃহীত

ছুটির কারণ হিসেবে দরখাস্তে নিজের মৃত্যুর কথা লিখেছিল ‘দুষ্টু’ ছাত্র। ছবি: সংগৃহীত

ঢাকা: স্কুল থেকে ছুটি নিতে শিশুরা নিত্য-নতুন কত বাহানাই না করে! পেটব্যথা, জ্বর, মাথাব্যথা, ডায়রিয়া থেকে শুরু করে আত্মীয়-স্বজনের মৃত্যুর অজুহাত অহরহই পাওয়া যায় দরখাস্তগুলোতে। তাই বলে, নিজের মৃত্যুর কারণে স্কুল থেকে ছুটি চাওয়াটা ব্যতিক্রমই বটে! সম্প্রতি এ অদ্ভুত কাণ্ড ঘটিয়েছে ভারতের অষ্টম শ্রেণির এক ছাত্র।

রোববার (১ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, গত মাসে কানপুর স্কুলের প্রিন্সিপালের কাছে আধাবেলা ছুটি চেয়ে আবেদন জানায় এক ছাত্র। ছুটির কারণ হিসেবে সে নিজের মৃত্যুর কথা উল্লেখ করেছিল। কিন্তু, তা খেয়াল করেননি প্রিন্সিপাল। দরখাস্ত না পড়েই ছুটি অনুমোদনে সই করে দেন তিনি।

গত ২০ আগস্ট এ ঘটনা ঘটলেও তা দীর্ঘদিন চাপা ছিল। কিন্তু, কয়েকদিন আগে ওই ছাত্র তার বন্ধুদের এ ঘটনা জানালে ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সবখানে। 
 
এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষ কোনো মন্তব্য না করলেও কয়েকজন শিক্ষক প্রিন্সিপালের পাশে দাঁড়িয়েছেন। তারা জানান, দরখাস্ত না পড়েই সই করে দেওয়ার অভ্যাস আছে প্রিন্সিপালের। আর তারই সুযোগ নিয়েছে ওই ছাত্র।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-02 11:23:44