ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

অফবিট

দু’টি ডিমের দাম ২ হাজার টাকা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
দু’টি ডিমের দাম ২ হাজার টাকা! ২টি সেদ্ধ ডিমের বিল ভাউচার, সংগৃহীত

ঢাকা: সর্বোচ্চ হলে দু’টি ডিমের দাম ২০ টাকা। সেদ্ধ হলে হতে পারে ৩০ টাকা। কিন্তু দাম যদি বলা হয় দুই হাজার টাকা, তখন হতভম্ব হয়ে মাথায় হাত নয় শুধু, ক্রেতা-বিক্রেতার মধ্যে একটা ‘লঙ্কাকাণ্ডও’ ঘটে যেতে পারে। যদিও এই আকাশ-কুসুম ঘটনাটিই বাস্তব হয়েছে। ভারতের একটি পাঁচ তারকা হোটেল দু’টি সেদ্ধ ডিমের দাম নিয়েছে দুই হাজার ১২ টাকা; ভারতীয় মুদ্রায় এক হাজার ৭০০ রুপি।

দেশটির মুম্বাইয়ের একটি হোটেলে এমন জটিল পরিস্থিতির শিকার হয়েছেন দিল্লির সুপরিচিত চিত্রগ্রাহক কার্তিক ধর। ভারতে এর আগে এমনই এক ঘটনার শিকার হয়েছিলেন অভিনেতা রাহুল বোস।

৪৪২ রুপি দিয়ে তার কিনতে হয়েছিল দু’টি কলা। তখন প্রতিবাদের ঝড় উঠেছিল অনলাইন দুনিয়ায়। এবারও এর ব্যতিক্রম নয়। বরং এবারেরটি নিয়ে সমালোচনা তুঙ্গে।

ডকোমেন্টারির চিত্রগ্রাহক কার্তিক ধর বিষয়টি নজরে আনার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের আশ্রয় নেন। ‘মুম্বাইয়ের ফোর সিজনস হোটেল ১৮ শতাংশ ভ্যাটসহ দু’টি সেদ্ধ ডিমের দাম রেখেছে এক হাজার ৭০০ রুপি’- এমন ক্যাপশনে তিনি এই বিল ভাউচার ছবি রাহুল বোসকে ট্যাগ দিয়ে পোস্ট করেন। এসময় তিনি এমনই হয়রানির শিকার রাহুল বোসকে অনুরোধ করে বলেন, ভাই, এবার অন্তত হোক আন্দোলন! শনিবারের (১০ আগস্ট) এই পোস্ট এখন পর্যন্ত তিন হাজারের বেশি লাইক পেয়েছে। বিভিন্ন মন্তব্য তো পেয়েছেই।

গত মাসে চণ্ডীগড়ের পাঁচ তারকা হোটেল জেডব্লু  ম্যারিয়ট রাহুল বোসের কাছ থেকে দু’টি কলার দাম নিয়েছিল ৪৪২ রুপি। পরে বিষয়টি প্রকাশ্যে আসলে ২৫ হাজার রুপি জরিমানা করা হয়েছিল হোটেলটিকে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa