ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

বোনের বুদ্ধিমত্তায় বাঁচলো ভাইয়ের প্রাণ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৬ ১১:৪২:০৫ এএম
ভাইকে বাঁচানোর চেষ্টায় মেয়েটি। ছবি: সংগৃহীত

ভাইকে বাঁচানোর চেষ্টায় মেয়েটি। ছবি: সংগৃহীত

ঢাকা: বহুতল ভবনের লিফটে রশি নিয়ে খেলতে খেলতে হঠাৎ গলায় ফাঁস লেগে যায় পাঁচ বছর বয়সী এক শিশুর। কপাল ভালো, সঙ্গে ছিল তার বুদ্ধিমতি বোন। তার উপস্থিত বুদ্ধির জেরেই নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে যায় শিশুটি।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এ ঘটনার ভিডিও। 

জানা যায়, এটি ঘটেছে তুরস্কের ইস্তানবুল শহরে।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, বোনের সঙ্গে শিশুটি যখন লিফটে উঠছিল, তখনই তার গলায় রশি প্যাঁচানো ছিল। লিফটের দরজা লেগে গেলেও এর কিছু অংশ তখনো বাইরেই ছিল। লিফট নিচের দিকে নামতে শুরু করার সঙ্গে সঙ্গে গলায় ফাঁস লেগে যায় শিশুটির। সে শূন্যে হাত-পা ছুড়তে থাকে। 

এমন সময়ই দেবদূতের মতো হাজির হয় তার বোন! সে শিশুটির পা ধরে উঁচু করে রাখে যেন তার শ্বাস-প্রশ্বাস বন্ধ না হয়ে যায়। একই সঙ্গে হাত বাড়িয়ে লিফটের ‘ইমার্জেন্সি বাটন’ চাপতে থাকে মেয়েটি। সে দ্রুত রশি ধরে টেনে নিচে নামানোর চেষ্টা করে ও ভাইয়ের গলা থেকে সেটি খুলে ফেলে। 

ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর অনেকেই মেয়েটির বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন। চরম বিপদের মধ্যেও মাথা ঠাণ্ডা রেখে পরিস্থিতি সামাল দেওয়ায় তাকে বাহবা দিচ্ছেন সবাই।

স্থানীয় সংবাদমাধ্যমের তথ্যমতে, শিশুটি এখন সুস্থ আছে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-06 11:42:05